বি চৌধুরীর বাসায় জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ০০:৩৯ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ২৩:০৯

বিকল্পধারার সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি এ কে এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসায় গেছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার রাত পৌনে দশটার দিকে বি.চৌধুরীর বারিধারার বাসায় যান জাফরুল্লাহ। বিষয়টি বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম ঢাকাটাইমসকে নিশ্চিত করেন।

জাহাঙ্গীর আলম ঢাকাটাইমসকে বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী বি চৌধুরীর বাসায় এসেছেন রাত পৌনে দশটার দিকে। তবে কী কারণে এসেছেন, তা আমি জানি না।

গত ১৩ অক্টোবর বিএনপি, ঐক্য প্রক্রিয়া, নাগরিক ঐক্য ও জেএসডি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ হয়। ওইদিন সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এর ঘোষণা দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

কিন্তু এই সংবাদ সম্মেলনে একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে রাখা হয়নি। এর আগে বিকাল তিনটার দিকে কামাল হোসেনের বাসায় বি চৌধুরী এসে দরজা বন্ধ পান। আর এ নিয়ে তিনি বেশ ‘অপমানিত’ এবং ক্ষুব্ধ হন। পরে বারিধারায় নিজ বাসভবনে তিনি সংবাদ সম্মেলন করে বলেন, নতুন জাতীয় ঐক্যফ্রন্টে যেতে আগ্রহী, তবে দুটি শর্ত রয়েছে তার।

ড. কামাল হোসেনের আহ্বানে ঐক্য প্রক্রিয়া গড়ার শুরু থেকে বিকল্পধারা থাকলেও এই জোটে বিএনপির অংশগ্রহণ নিয়ে অপর দলগুলোর সঙ্গে সংগঠনটির নেতাদের টানাপোড়েন সৃষ্টি হয়। এই জোটে বিএনপি এলে তাদের স্বাধীনতাবিরোধীদের সঙ্গে সম্পর্ক ছেদ করে আসতে হবে এবং নির্বাচনের আগেই আসন বণ্টন এবং সরকার গঠন করতে পারলে কার কী অংশগ্রহণ থাকবে তা পরিষ্কার করার দাবি জানিয়েছিল বিকল্পধারা।

বিকল্পধারা স্পষ্টভাবে জানিয়েছিল, বিএনপি ও তার জোটকে জেতাতে ঐক্যপ্রক্রিয়ায় সঙ্গি হবে না বিকল্পধারা। দলটির জামায়াতবিরোধী এই অবস্থানের কারণে বিব্রত হয় বিএনপি এবং ঐক্য প্রক্রিয়ার নেতারা।

সেদিন সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বিকল্পধারাকে বাদ দিয়েই জাতীয় ঐক্যফ্রন্ট আত্মপ্রকাশ করে। এই ঐক্যফ্রন্ট গঠনের নেপথ্য উদ্যোক্তা হিসেবে সেদিন ডা. জাফরুল্লাহ চৌধুরী সক্রিয় ভূমিকা পালন করেন। তবে এর আগে বি চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের কর্মসূচিতেও ডা. জাফরুল্লাহ চৌধুরী সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/জিএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত