ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে হারল স্পেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ০৯:১৬

উয়েফা নেশনস লিগের ম্যাচে নিজেদের মাঠে ইংল্যান্ডের কাছে হারল স্পেন। রবিবার স্প্যানিশদের ৩-২ গোলে হারিয়েছে ইংলিশরা। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে লিগ-এ এর গ্রুপ-৪ তে দ্বিতীয় অবস্থানে আছে ইংল্যান্ড। তিন ম্যাচ খেলে তাদের পয়েন্ট চার। তিন ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে আছে স্পেন। দুই ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে ক্রোয়েশিয়া।

স্পেনে ইংল্যান্ডের সর্বশেষ অ্যাওয়ে জয় ছিল ১৯৮৭ সালে। অর্থাৎ ৩০ বছরেরও বেশি সময় পর স্পেনের মাঠে স্পেনকে হারাল ইংলিশরা। রবিবারের ম্যাচ প্রথমার্ধে তিনটি গোল হজম করে স্পেন। কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে ঘরের মাঠে এবারই প্রথমবারের মতো প্রথমার্ধে তিনটি গোল হজম করল স্পেন।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ইংল্যান্ড। ম্যাচের ১৬তম মিনিটে গোলরক্ষককে ফাঁকা পেয়ে ডি-বক্সের মধ্য থেকে জোরালো শটে গোলটি করেন রাহিম স্টার্লিং। ২৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে বল পেয়ে স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে বোকা বানান মার্কাস রাশফোর্ড। ৩৮তম মিনিটে আবার গোল করেন রাহিম স্টার্লিং। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান কমায় স্পেন। গোলটি করেন প্যাকো আলাসের। কর্নার কিক থেকে উড়ে আসা বল হেড করে জালে পাঠান তিনি। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+৭) মিনিটে স্পেনের দ্বিতীয় গোলটি করেন সার্জিও রামোস। এই গোলের পরপরই খেলা শেষ হয়। যার ফলে ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত