আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ রাতে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ১১:৩২ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ১০:০৩

ফুটবলে চির দুই প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যকার ম্যাচ দেখার জন্য অপেক্ষা করে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। আজও সকলের নজর থাকবে এই ম্যাচের। যদিও এটি প্রীতি ম্যাচ। তারপরও আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ বলে কথা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত বারোটায় সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে মুখোমুখি হবে দক্ষিণ আমেরিকার এই দুই ফুটবল জায়ান্ট।

ম্যাচটিতে ব্রাজিল পূর্ণ শক্তির দল নিয়েই খেলছে। দলের তারকা নেইমার-কুতিনহো-জিসুস-ফিরমিনোরা এই দলে আছেন। অন্যদিকে, আর্জেন্টিনা দলের অন্যতম সেরা তারকারা এই ম্যাচে খেলবেন না। লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঙ্গেল ডি মারিয়ারা এই ম্যাচে খেলবেন না।

আন্তর্জাতিক ম্যাচে ব্রাজিল সর্বশেষ ম্যাচ খেলেছে স্বাগতিক সৌদি আরবের বিপক্ষে। এই ম্যাচে ২-০ গোলে জয় পায় নেইমার-জিসুসরা। অন্যদিকে, আর্জেন্টিনা সর্বশেষ ম্যাচ খেলেছে ইরাকের বিপক্ষে। ম্যাচটিতে আর্জেন্টিনা জয় পায় ৪-০ গোলে।

আজকের ম্যাচটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ হলেও ব্রাজিল ও আর্জেন্টিনার কোচ শুধুই প্রীতি ম্যাচ ভাবছেন না। এই ম্যাচ তাদের কাছে আরো অনেক দিক থেকে গুরুত্বপূর্ণ। ব্রাজিল তাদের সর্বশেষ যে ম্যাচে সৌদি আরবকে হারাল এই ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে খুশি নন ব্রাজিলের কোচ তিতে।

তিতে বলেছেন, ‘আমরা সন্তুষ্ট নয়। আমরা জয় পেয়েছি কারণ আমরা অনেক দিক থেকে এগিয়ে ছিলাম। এই কারণেই আমরা জিতেছি। ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ কখনো প্রীতি ম্যাচ হতে পারে না। এই ম্যাচে আমরা ভালো কিছুর আশা করছি।’

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খারাপ করার পর তারা তাদের কোচ জর্জ সাম্পাওলিকে বরখাস্ত করে। এরপর তারা লিওনেল স্ক্যালোনিকে অস্থায়ী ভিত্তিতে কোচ হিসাবে নিয়োগ দেয়। স্ক্যালোনি দায়িত্ব নেয়ার পর আর্জেন্টিনা গুয়েতমালাকে হারায়। এরপর তারা কলম্বিয়ার বিপক্ষে ড্র করে ও ইরাকের বিপক্ষে জয় পায়।   

আর্জেন্টিনা ব্রাজিল ম্যাচ নিয়ে লিওনেল স্ক্যালোনি বলেছেন, ‘ব্রাজিলের বিপক্ষে খেলাটা সবসময় অন্যরকম অনুভূতি। হোক সেটি ফুটবল, বাস্কেটবল বা অন্য কোনো খেলা। আপনি অবশ্যই তাদের হারাতে চাইবেন যারা ব্রাজিলের জার্সি গায়ে খেলছে। তারা হয়তো ভাবতে পারে এটি ‘প্রীতি’ ম্যাচ। কিন্তু আমরা অন্য কিছু ভাবছি।’

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত