শুক্রবার পর্দায় আসছে ‘দেবী’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ১১:০৭

অনেক প্রতীক্ষার পর অবশেষে রূপালী পর্দায় আসতে চলেছে চলতি বছরের সবচেয়ে আলোচিত ও প্রতিক্ষীত ছবি ‘দেবী’। আগামী ১৯ অক্টোবর, শুক্রবার সারা দেশে এটি মুক্তি পাবে। তবে ঠিক কতটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে সে সম্পর্কে প্রযোজক বা পরিচালকের পক্ষ থেকে কিছু জানা যায়নি।

‘দেবী’ নির্মিত হয়েছে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে। এটির পরিচালনার চেয়ারে রয়েছেন কলকাতার চলচ্চিত্র নির্মাতা অনম বিশ্বাস। সরকারি অনুদানে নির্মিত এ ছবি প্রযোজনা করেছে অভিনেত্রী জয়া আহসানের প্রতিষ্ঠান সি-তে সিনেমা। শুধু প্রযোজনাই নয়, রানু চরিত্রে তিনি অভিনয়ও করেছেন।

‘দেবী’র সবচেয়ে আকর্ষনীয় ও কাঙ্ক্ষিত চরিত্রটি হচ্ছে মিসির আলী। এই চরিত্রটি রাঙিয়েছেন ‘আয়নাবাজি’ ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। হুমায়ূন আহমেদের মিসির আলী এবং অভিনেতা চঞ্চলকে নিয়ে দর্শকদের আগ্রহ বহু পুরনো। সকলেই তাই অপেক্ষায় ছিলেন, মিসির আলী রূপে কবে পর্দায় আসবেন চঞ্চল। অবশেষে সেই অপেক্ষা শেষ হচ্ছে শুক্রবার।

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এবং অভিনেতা চঞ্চল চৌধুরীর একসঙ্গে এটি প্রথম কাজ। ‘দেবী’ নিয়ে কথা বলতে গত কোরবানীর ঈদের আগে ‘কেমেস্ট্রি’ নামের একটি টিভি অনুষ্ঠানে একসঙ্গে হাজির হয়েছিলেন দুই তারকা। সেই অনুষ্ঠানে মুক্তির অপেক্ষায় থাকা ছবি নিয়ে কথা বলার পাশাপাশি এক-অপরকে প্রশংসায়ও ভাসান তারা।

চঞ্চল সম্পর্কে জয়া বলেছিলেন, ‘এর আগে তার অভিনয় অবশ্যই পছন্দ করতাম। তবে মিসির আলী চরিত্রে তার অভিনয় আমাকে বেশি মুগ্ধ করেছে। সত্যিই চঞ্চলের প্রেমে পড়ে গেছি।’ অন্যদিকে চঞ্চল বলেছিলেন, ‘রানু’ চরিত্রটির প্রতি এতো সংবেদনশীলভাবে জয়া ছাড়া অন্য কেউ সুবিচার করতে পারতেন না। তার অভিনয় আমার বরাবরই ভালো লাগে।’

‘দেবী’তে জয়া ও চঞ্চল ছাড়াও রয়েছেন নাট্য নির্মাতা অনিমেষ আইচ ও শবনম ফারিয়া। এটি মুক্তি পাওয়ার কথা ছিল সেপ্টেম্বরে। কিন্তু সে সময় অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান জানিয়েছিলেন, কিছু মিক্সিংয়ের কাজ সময়মতো শেষ করতে না পারায় ছবি মুক্তি তারিখ মাসখানেক পিছিয়ে দেয়া হয়েছে। অক্টোবরে এটি মুক্তি পাবে বলেও তিনি জানিয়েছিলেন।

ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত