ববি হাজ্জাজের দলের নিবন্ধন নিয়ে রায় রবিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৪৯ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৩৬

ববি হাজ্জাজের নতুন রাজনৈতিক দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) নিবন্ধন নিয়ে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ২১ অক্টোবর রায় ঘোষণা করবে হাইকোর্ট।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ মঙ্গলবার রায়ের জন্য এ দিন ধার্য করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আখতার ইমাম ও রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

রাশনা ইমাম জানান, গত ৮ জুলাই জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)- কে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট। ওই রুলের ওপর চূরান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ২১ অক্টোবর এ বিষয়ে রায় দেবে আদালত।

আইনজীবী জানান, ২০১৭ সালের ২৪ এপ্রিল এনডিএমের পক্ষে দলটির নিবন্ধন চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেন ববি হাজ্জাজ । কিন্তু ইসি সেই আবেদন খারিজ করে দেয়ায় হাইকোর্টে রিট করেন তিনি। গত ২৪ ডিসেম্বর হাইকোর্ট দুই সপ্তাহের মধ্যে ববি হাজ্জাজের আবেদন নিষ্পত্তি করতে ইসিকে নির্দেশ দেন।

এরপর ২৮ জুন ইসির পক্ষ থেকে জানানো হয়, গত ১১ জুন এডিএমের আবেদন খারিজ করা হয়েছে। এ চিঠি পাওয়ার পর ববি হাজ্জাজ দলের নিবন্ধন প্রদানের নির্দেশনা চেয়ে নতুন করে রিট করেন।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :