কিছু ভুলের কারণে সমালোচনা: ছাত্রলীগ সভাপতি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ১৯:৩৬

ছাত্রলীগের কিছু কিছু ভুল কাজের জন্য সরকার ও ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণœ হচ্ছে বলে মনে করেন এ ছাত্র সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তাই মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল শহীদ মিনার প্রাঙ্গনে জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
শোভন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের যে উন্নয়ন দৃশ্যমান করেছেন তার জন্য বিশ্ববাসী আজ বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় পঞ্চমুখ। কিন্তু ছাত্রলীগের কিছু কিছু ভুল কাজের জন্য সরকার ও বাংলাদেশ ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণœ হচ্ছে। তাই ছাত্রলীগকে আরও বেশি সুসংগঠিত হতে হবে। সাধারণ মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে। সরকারের উন্নয়নের কথা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

গত কয়েক বছরে ছাত্রলীগের কিছু নেতাকর্মীদের কর্মকা-ে সমালোচনা হয়েছে। আওয়ামী লীগের নেতারাও ছাত্রলীগ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তবে গত জুলাইতে নতুন কমিটি দেয়ার পর ইতিবাচক কর্মকা-ে প্রশংসা কুড়িয়েছে ছাত্রলীগ। এর ধারাবাহিকতা বজায় রাখার উপর গুরুত্ব দেন শোভন।
ছাত্রলীগের এ কেন্দ্রীয় নেতা আরো বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন। বাংলাদেশের জন্মের সাথে ছাত্রলীগের গৌরব উজ্জল ইতিহাস গাঁথা রয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে নেতৃত্বদানকারী সংগঠন হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগ আওয়ামী লীগের প্রাণ। তাই আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে ছাত্রলীগকে মাঠে কাজ করতে হবে।

জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে ছাত্র সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/আরকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত