এমপির বাড়িতে হামলা, বিএনপি-ছাত্রদলের পাঁচ নেতাকর্মীর জেল

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ১৯:৩৭

দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের এমপি গোলাম রাব্বানীর বাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের ঘটনায় পাঁচজনের ১০ বছর করে জেল হয়েছে।

একইসঙ্গে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৪ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সশ্রম এই কারাদণ্ডপ্রাপ্তরা সবাই বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মী।

মঙ্গলবার বিকাল পৌনে ৩টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার জনাকীর্ণ আদালতে এ রায় দেন। এ সময় আসামিরা আদালতের কাঠগড়ায় দণ্ডায়মান ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার বিএনপি নেতা সেতাউর রহমান, শরীফুল ইসলাম, রবিউল ইসলাম ওরফে টুটুল এবং ছাত্রদলকর্মী মৃণাল হোসেন ও ইয়াসির আরাফত। রায়ের পর তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে ২০১৩ সালের ২ ডিসেম্বর দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানীর বাড়িতে হামলা করে অবরোধকারীরা। কানসাটের পুকুরিয়া এলাকায় রাব্বানীর বাড়িতে আগুন ধরিয়ে দেয় বিএনপি ও জামায়াতের কর্মীরা। এছাড়া রাব্বানীর বড় ভাই আবু বাক্কার সিদ্দিকীর বাড়িতেও আগুন দেয় তারা। হামলার সময় ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।

রাব্বানীর বাড়িতে দেয়া আগুনে একটি ট্রাক, একটি প্রাইভেটকার, কয়েকটি মোটরসাইকেলসহ অনেক আসবাবপত্র পুড়ে যায়। পরে নাশকতার এ ঘটনায় শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) বাণী ইসরাইল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে মামলা করেন।

মামলাটি নিষ্পত্তির জন্য পরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ওই মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে মঙ্গলবার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন, আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) এন্তাজুল হক বাবু। আর আসামি পক্ষে ছিলেন, অ্যাডভোকেট এনামুল হক।

(ঢাকাটাইমস১৬অক্টোবর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :