সেই আউট নিয়ে মুখ খুললেন লিটন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৮, ২০:৪৯

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ ইনিংসের ৪১তম ওভারে স্ট্যাম্প আউট হয়েছিলেন লিটন দাস। এই আউট নিয়ে ক্রিকেট সমর্থকরা ক্ষুব্ধ। তাদের অভিযোগ, অন্যায়ভাবে আউট দেওয়া হয়েছিল লিটনকে। টিভি আম্পায়ারকে কাঠগড়ায় দাঁড় করেছিলেন অনেকেই।

তাদের দৃঢ় বিশ্বাস, সেদিন লিটন থাকলে বাংলাদেশ আরও কিছু রান করতে পারত। আরও কিছ রান হলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত বলেও তাঁদের বিশ্বাস। আর এই নিয়ে ভারতীয় ক্রিকেট সমর্থকদের সঙ্গে তাঁদের বিরোধ হয়েছিল প্রবল।

বাংলাদেশের ইনিংস তখন বাকি ছিল আরও ৯ ওভার। লিটন ঠিক সেই সময় আউট হন। এর পর বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ২২৩ রানে। তবে এই কম রানের লক্ষ্যমাত্রা পেরোতেও ভারতীয় দলকে বেশ বেগ পেতে হয়েছিল। বাংলাদেশ লড়াই চালিয়েছিল দারুণভাবে। কোহলিরাই শেষ হাসি হেসেছিলেন।

এশিয়া কাপ শেষ হলেও লিটনের সেই আউটের রেশ যেন থেকে গিয়েছিল। বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা দাবি করেছিলেন, আইসিসি ও বিসিসআইয়ের গোপন আঁতাত রয়েছে। যার জন্য এশিয়া কাপ ফাইনালে ভারতকে সুবিধে পাইয়ে দিচ্ছে আইসিসি। আর তারই ফল লিটনকে আউট দিয়ে দেওয়া। মাঠের লড়াই শেষ হলেও দুই দেশের লড়াই চলছিল মাঠের বাইরে। তবে সেই আউট নিয়ে এতদিন পর্যন্ত লিটনের মুখে কোনও কথা শোনা যায়নি।

জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ সামনে। মিরপুরে অনুশীলনের মুখোমুখি হলেন সাংবাদিকরা। আর জানতে চাইলেন, সেদিনের স্টাম্প আউট নিয়ে তাঁর অবস্থান কী! তিনি কী মনে করেন, সেদিন আউট ছিলেন নাকি তাঁকে অন্যায়ভাবে আউট দেওয়া হয়েছিল? লিটন বললেন, ‘আরও কিছুক্ষণ ক্রিজে টিকে থাকতে পারল ভাল হত। সেটা দলের জন্য, আমার জন্যও। চেষ্টা করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আউট হই। আর ওই আউট নিয়ে কিছু বলার নেই। আম্পায়ার যেহেতু আউট দিয়েছেন, তা হলে সেটা আউটই। এই নিয়ে আমার নতুন করে এতদিন পর আর কিছুই বলার নেই।’

 (ঢাকাটাইমস/১৬অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত