লক্ষ্মীপুরে তিন জেলে আটক

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ১৯:৫৩

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরে রামগতির মেঘনায় মা ইলিশ ধরার অপরাধে তিন জেলেকে আটক করা হয়। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে মৎস্য বিভাগের উদ্যোগে যৌথ অভিযান চালিয়ে  তাদের তিনজনকে আটক করা হয়। এসময় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট রফিকুল হক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিব উল্যা বলেন, রামগতির মেঘনার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিদিন নদী মৎস্য বিভাগ, জেলা প্রশাসন ও কোস্টগার্ডের যৌথ অভিযান চলবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দন্ডের বিধান রয়েছে। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না।

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরে মেঘনায় ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর মধ্য রাত থেকে ২৮ অক্টেবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা মৎস্য বিভাগ। এই ২২ দিন রামগতির আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনাল এলাকা পর্যন্ত মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময় সব রকমের ইলিশ সংরক্ষণ, আহরণ, পরিবহন, বাজারজাতকরণ ও মজুদকরণ নিষিদ্ধ রয়েছে।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত