প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ২২:১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে নগরবাসীর জন্য ১৮ অক্টোবর বৃহস্পতিবার থেকে পক্ষকালব্যাপি বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা কার্যক্রম চালু করতে যাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসি নগর ভবনে বুধবার (১৭ অক্টোবর) ‘প্রাথমিক স্বাস্থ্য সেবা পক্ষ ২০১৮’ নামের কর্মসূচির উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে অসহায় মানুষদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিতে এ কর্মসূচি বাস্তবায়ণ করতে ডিএসসিসির পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ৩ নভেম্বর পর্যন্ত স্বাস্থ্য সেবাদানের এ কর্মসূচি চলবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

কর্মসূচি প্রসঙ্গে সংস্থার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহ্ উদ্দিন জানান, ডিএসসিসির ৫৭টি ওয়ার্ডে সাব এসিসটেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার, দক্ষ শ্রমিক ও ওয়ার্ড সচিবদের সমন্বয়ে ৮৮৯ টি ভোট কেন্দ্রে বিনামুল্যে ঔষধ ও প্রাথমিক স্বাস্থ্য সেবা দেয়া হবে। ৬৮টি টিমে ১০৫ জন পুরুষ ও ৩৭ জন নারীসহ মোট ১৪২ জন সাব-এসিসিটেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার অংশগ্রহণ করবে। প্রতিটি কেন্দ্রে ২ দিন করে এ সেবা দেয়া হবে। প্রতিদিন সকাল ৯ টায় শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত এ সেবা কার্যক্রম চলবে।

ডা. শেখ সালাহ্ উদ্দিন বলেন, ‘ওষুধের সরবরাহের জন্য এসেনশিয়াল ড্রাগের সাথে কথা হয়েছে। কর্মসূচির জন্য প্রাথমিকভাবে ১ কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। সব খরচ সিটি করর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে বহন করা হবে’।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহি কর্মকর্তা খান মো. বিলাল, সচিব শাহাবুদ্দিন খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/ ১৭ অক্টোবর / আরকে

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :