রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দম্পতি দগ্ধ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ০৮:১৭

টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের তিনজন দগ্ধ হয়েছেন। এর মধ্যে এক শিশু ও নারীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

দগ্ধরা হলেন- শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে ডি ব্লকের মো. ইউনুছ (৩০), তার স্ত্রী ছেতারা বেগম (২২) ও তাদের ছেলে মো. ইয়াছিন (১)।
মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে টেকনাফের জাদিমুরা শালবাগান নামক রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

শালবাগানের স্থানীয় রোহিঙ্গারা জানান, মঙ্গলবার রাতে টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ছেতারা বেগম তার ঝুপড়ি ঘরে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে প্রথমে তার শরীরে আগুন লেগে যায়। পরে একই কক্ষে থাকা স্বামী ও ছেলের অগ্নিদগ্ধ হয়। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে দুইজনকে উখিয়া কতুপালং হাসপাতালে ও অপরজনকে কক্সবাজারে পাঠায়। এর মধ্যে মা-ছেলের অবস্থা আশঙ্কাজনক বলে খবর পাওয়া গেছে। তাদের হাত, পা ও পিঠ জ্বলসে গেছে।

শালবাগানের চেয়ারম্যান রমিদা বেগম ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করে জানান, দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উখিয়া ও কক্সবাজারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান ঢাকাটাইমসকে বলেন, রোহিঙ্গা শিবিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনার খবর শুনেছি। বিষয়টি খোজঁ-খবর নেওয়া হচ্ছে।

গত বছরের ২৫ আগস্টের পরে মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে প্রাণে বাঁচতে বাংলাদেশে পালিয়ে এসে এখানে আশ্রয় নেয় রোহিঙ্গা পরিবারটি। তারা মিয়ানমারের মংডু নেংরাডং গ্রামের বাসিন্দা।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত