শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ০৯:৫৭ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ০৮:৪৮

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ল ব্রাজিল। মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ১-০ গোলে পরাজিত করেছে নেইমার-কুতিনহোরা। (৯০+৩) মিনিটে কর্নার কিকের সুযোগ কাজে লাগিয়ে গোল করে ব্রাজিল। কর্নার কিকটি নিয়েছিলেন নেইমার। আর নেইমারের ক্রস থেকে হেড করে সার্জিও রোমেরোকো বোকা বানান মিরান্ডা। এই গোলের সুবাদেই জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এই জয়ের পর মিরান্ডা বলেছেন, ‘আর্জেন্টিনার বিপক্ষে গোল করাটা সবসময়ের জন্য আনন্দের। এটি একটি রোমাঞ্চকর ব্যাপার।’

এই ম্যাচে ব্রাজিল পূর্ণ শক্তির দল নিয়েই খেলেছে। ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমার, কুতিনহো, জেসুস, ফিরমিনোরা সবাই খেলেছেন এই ম্যাচে। কিন্তু ম্যাচটিতে আর্জেন্টিনার তারকা খেলোয়াড় লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঙ্গেল ডি মারিয়ারা খেলেননি।

এদিন বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল ব্রাজিল। ৬৩ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। অন্যদিকে, ৩৭ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে আর্জেন্টিনা। ব্রাজিল টার্গেটে শট নেয় তিনটি। আর্জেন্টিনা টার্গেটে শট নেয় একটি। এই ম্যাচে মোট ফাউল হয় ৩৫টি।

সৌদি আরবে প্রচুর গরমের মধ্যে ম্যাচটি খেলেছে ব্রাজিল-আর্জেন্টিনা। তাই দুই দলের জন্যই কন্ডিশন খুব কঠিন ছিল। ম্যাচের ব্রাজিলের ডিফেন্ডার ফিলিপে লুইজ বলেছেন, ‘দলের খেলোয়াড়রা দ্বিতীয়ার্ধে ক্লান্ত হয়ে গিয়েছিল। কিন্তু আমি মনে করি ম্যাচে আমরাই আধিপত্য বিস্তার করেছি। আমরা ভালো খেলেছি। শেষে আমরা গোল করতে পেরেছি। অবশ্যই তাদের চেয়ে আমাদের দল ভালো। আমরা অনেক দিন ধরে একই স্কোয়াড নিয়ে খেলে যাচ্ছি। কিন্তু তারা স্কোয়াড পুনর্গঠনের কাজ চালিয়ে যাচ্ছে।’

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের ভিডিও হাইলাইটস:

(ঢাকাটাইমস/১৭ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :