ফ্রান্সের কাছে হার, জার্মানির বাজে বছর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১১:২৬ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ০৯:১৫

এই বছরটি জার্মানির জন্য মোটেও ভালো যাচ্ছে না। ২০১৮ সালে তারা একের পর এক হারতেই আছে। বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার পর উয়েফা নেশনস লিগেও খারাপ করছে দলটি। ম্যাচ হারার দিক থেকে জার্মানির ফুটবল ইতিহাসে এটি সবচেয়ে খারাপ বছর। মঙ্গলবার উয়েফা নেশনস লিগের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ১-২ গোলে হারে জার্মানি। 

এক পঞ্জিকা বছরে জার্মানির এটি ষষ্ঠ হার। ২০১৮ সালে ব্রাজিল, অস্ট্রিয়া, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া ও নেদারল্যান্ডসের কাছে হারের পর ফ্রান্সের কাছে হারল জার্মানি। এর আগে জার্মানির ফুটবল ইতিহাসে কখনো এমনটি হয়নি। ২০১৪ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া জার্মানি এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। বিশ্বকাপের বাইরেও তারা ভালো করতে পারছে না।

মঙ্গলবার ফ্রান্সে অনুষ্ঠিত ম্যাচটিতে অবশ্য বল দখলের লড়াইয়ে জার্মানি এগিয়ে ছিল। ৫৭ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। ৪৩ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে ফ্রান্স। জার্মানি টার্গেটে শট নেয় তিনটি। ফ্রান্স টার্গেটে শট নেয় চারটি।

ম্যাচে প্রথমার্ধে এগিয়ে ছিল জার্মানি। ১৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে জার্মানিকে ১-০ গোলে এগিয়ে দেন টনি ক্রুস। এই ব্যবধান ধরে রেখেই বিরতিতে যায় তারা। বিরতির পর ৬২তম মিনিটে অ্যান্তোনি গ্রিজম্যানের গোলে ম্যাচে সমতা আনে ফ্রান্স। ৮০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে ২-১ গোলে এগিয়ে যায় ফ্রান্স। এই ব্যবধান ধরে রেখেই ম্যাচ শেষ করে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

লিগ-এ এর গ্রুপ-১ এ পয়েন্ট টেবিলে এখন শীর্ষে আছে ফ্রান্স। তিন ম্যাচ খেলে তাদের পয়েন্ট সাত। তিন ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে জার্মানি। আর দুই ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে নেদারল্যান্ডস। আগামী ১৬ নভেম্বর প্রীতি ম্যাচে রাশিয়ার মুখোমুখি হবে জার্মানি।

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত