সুবিধা বঞ্চিত শিশুদের দিয়ে ট্রফি উন্মোচন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৪:০৪ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ১১:৫৩

২০০৯ সালের আইসিসি বিশ্বকাপের ট্রফি এখন ঢাকায়। বুধবার বাংলাদেশ সফরে এসেছে এই ট্রফি। ট্রফিটি সর্বপ্রথম নেয়া হয়েছে মিরপুরে। আজ সকাল সাড়ে দশটার দিকে বিসিবি একাডেমির সামনে সুবিধা বঞ্চিত শিশুদের দিয়ে ট্রফিটি উন্মোচন করা হয়েছে। জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে এখন মিরপুরে চলছে টাইগারদের অনুশীলন। সুতরাং, জাতীয় দলের খেলোয়াড়রা ট্রফিটি বিশ্বকাপ শুরুর আগেই কাছ থেকে দেখার সুযোগ পাবেন।

আগামী বছর ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। বিশ্বকাপের আগে সাধারণ ক্রিকেটপ্রেমীরা এই ট্রফি দেখার সুযোগ পাবেন। প্রতিটি বিশ্বকাপের আগেই বিভিন্ন দেশে ট্রফি ভ্রমণ করে থাকে। তারই অংশ হিসাবে আইসিসি বিশ্বকাপের আগামী আসরের ট্রফিটি বুধবার বাংলাদেশে পৌঁছেছে।

১৮ অক্টোবর ট্রফিটি রাজধানীর যমুনা ফিউচার পার্কে রাখা হবে। সেখানে সব ধরনের মানুষ ট্রফিটি দেখার সুযোগ পাবেন। ১৯ অক্টোবর সিলেটের ক্রিকেটপ্রেমীরা ট্রফিটি দেখার সুযোগ পাবেন। এদিন সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাখা হবে ট্রফিটি। এরপর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাখা হবে ট্রফিটি।   

এবারের বিশ্বকাপে অংশ নিবে দশটি দল। দলগুলো হলো বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

(ঢাকাটাইমস/১৭ অক্টোবর/এইচএ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত