কম দামি ফোন আনল স্যামসাং

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ১৫:৫৭

 জনপ্রিয় জে২ সিরিজের নতুন মডেল জে২ কোর বাজারে আনলো স্যামসাং মোবাইল বাংলাদেশ। রাজধানীর যমুনা ফিউচার পার্কে গতকাল স্যামসাং কর্মকর্তাদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় ডিভাইসটি।

দেশজুড়ে প্রায় ১৭ লাখ জে২ সিরিজের ডিভাইস বিক্রি হয়েছে। সিরিজটিকে বাংলাদেশের সবচেয়ে ব্যবসাসফল এবং নির্ভরযোগ্য একটি সিরিজ বলে স্যামসাং দাবি করছে। 

সাধারণ ফোন থেকে প্রথমবার অ্যানড্রয়েড ফোন যারা ব্যবহার করার কথা ভাবছেন মূলত তাদের জন্যই জে২ কোর উন্মোচন করা হয়েছে। মাত্র ৮ হাজার ৫৯০ টাকায় জে২ কোর কিনে ক্রেতারা পাচ্ছেন ১২০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি ছাড়াও ডিভাইসটিতে এক বছরের বিক্রয়োত্তর সেবা মিলছে।

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘ ধারাবাহিক কর্মদক্ষতা এবং স্বল্পবাজেটের ডিভাইস হওয়ায় জে২ সিরিজটি দেশের সর্বোচ্চ বিক্রিত

স্মার্টফোন সিরিজে পরিণত হয়েছে। দেশে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে, এরই ধারাবাহিকতায় আরো বেশি মানুষ স্মার্টফোন ব্যবহার শুরু করার ক্ষেত্রে জে২ কোর বিশেষ ভূমিকা পালন করবে। ’    

অ্যানড্রয়েড ৮.১ ওরিও (গো অ্যাডিশন) অপারেটিং সিস্টেমচালিত গ্যালাক্সি জে২ কোর সাধারণ অ্যানড্রয়েড ফোনের ক্ষেত্রে দুর্দান্ত কর্মদক্ষতা নিশ্চিত করে। ডুয়েল সিম স্লট সম্বলিত ফোনটিতে রয়েছে কোয়াড কোর প্রসেসর এবং এক জিবি র‌্যাম।

আনন্দঘন মুহূর্ত ক্যামেরাবন্দি করতে ডিভাইসটির পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেল এবং ভিডিও কল ও সেলফি তুলতে সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। 

দীর্ঘ সময় ধরে ব্যবহারের উদ্দেশ্যে এতে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত করা হয়েছে। একবার ফুল চার্জে টানা ১১ ঘন্টা ইউটিউব গোতে ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। 

ডিভাইসটিতে আছে ৫ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে এবং ৮ জিবি রম। রম মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে।   

ডিভাইসটির সঙ্গে গ্রামীণফোন, রবি, এয়ারটেল ও বাংলালিংক গ্রাহকরা আকর্ষণীয় বান্ডেল অফার উপভোগ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এজেড) 

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত