উন্নয়ন রুখতে গিয়ে বিএনপির মেরুদণ্ড ভেঙেছে: খালিদ

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ১৮:০৭

উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশের মেরুদণ্ড ভাঙতে গিয়ে বিএনপির নিজেরই মেরুদণ্ড ভেঙে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার সকালে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার মুশিদহাট ইউনিয়নে সুধী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ বলেন, বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে দাঁড়ানোয় দেশের জনগণ বিএনপির বিরুদ্ধে দাঁড়িয়েছে। খুন-দুর্নীতির দায়ে তাদের সাজা হয়েছে। খালেদা জিয়ার এক ছেলে দণ্ড নিয়ে লন্ডনে পলাতক, আরেক ছেলে মাদকাসক্ত হয়ে বিদেশে মারা গেছেন। জনবিচ্ছিন্ন হয়ে তারা দিশেহারা। জনগণ বিএনপিকে ত্যাগ করেছে। কোনো কূল না পেয়ে এখন তারা ষড়যন্ত্রের পথ খুঁজছে। দেউলিয়া হয়ে বিএনপি আরেক জনবিচ্ছিন্ন কামাল হোসেনের শরণাপন্ন হয়েছে।

খালিদ মাহমুদ বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়। মানুষ সুখে-শান্তিতে থাকে। ব্যাপক আনন্দ ও উৎসাহ-উদ্দীপনার সাথে ধর্মীয় উৎসব উদযাপিত হয়। কৃষকরা সহজেই কৃষিপণ্য পান।’

‘বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের ২৬ হাজার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় করেছে। প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও একটি করে স্কুল জাতীয় করা হয়েছে। এই সরকারের ধারাবাহিকতা থাকলে আগামীতে বাংলাদেশ হবে সোনার বাংলা।’

শিক্ষাখাতে সরকারের ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, প্রাথমিক শিক্ষা থেকে ঝরেপড়া শিশুর হার শূন্যের কোঠায় নেমে এসেছে। স্বাক্ষরতার হার হয়েছে শতভাগ। প্রাথমিক শিক্ষা যুগোপযোগী হয়েছে। সরকার বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবীদের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতায় নিয়ে এসেছে। প্রাথমিক পর্যায়ে কম্পিউটার শিক্ষার কথাও সরকারের বিবেচনায় রয়েছে।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া প্রাথমিক শিক্ষার উন্নয়নে কেউ উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ নেননি বলেও মন্তব্য করেন তিনি।

বিশিষ্ট সমাজসেবক ও বোচাগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নূরুল আনোয়ার  চৌধুরীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য দেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল হাসান, মুশিদহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাফরুল্লাহ, মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রমজান আলী প্রমুখ।

সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ, উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ  হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের মামুন, সাংগঠনিক সম্পাদক মো. শামীম আজাদ, সুব্রত কুমার অধিকারী, মুশিদহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুশেন চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক মজিবর রহমান সমাবেশে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত