ইউনিয়ন পরিষদে হামলায় সাবেক চেয়ারম্যান কারাগারে

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৮, ১৮:৫৩

জামালপুর সদর উপজেলার তিতপল্লা ইউনিয়ন পরিষদে হামলার প্রধান আসামি একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিুজর রহমানকে কারাগারে প্রেরণ করেছে আদালত। ওই মামলার বাকি ২৪ জন আসামির জামিন মঞ্জুর করে এ নির্দেশ দেন জামালপুর সদর আদালতের বিচারক সোলায়মান কবির।

মামলা সূত্রে যায়, জামালপুর সদর উপজেলার দিগপাইত এলাকার শিল্পাঞ্চলের মাটিভরাট কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের অবৈধভাবে খননযন্ত্র দিয়ে বালু তোলা ও চাঁদাবাজি নিয়ে বিরোধের জের ধরে গত রবিবার দুপুর থেকে রাত পর্যন্ত আওয়ামী লীগের দুই পক্ষ সশন্ত্র মহড়া দেয়। এ নিয়ে সেখানে চরম উত্তেজনার সৃষ্টি হয়। দুইপক্ষের মহড়ার সময় জামতলী এলাকার রাস্তার দুই পাশের সমস্ত দোকানপাট বন্ধ হয়ে যায় এবং ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে উভয় পক্ষকে সরিয়ে দেয়। মহড়া শেষে ফেরার পথে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আজিজুর রহমানের সমর্থকরা তিতপল্লা ইউপি ভবনে হামলা চালায় এবং ভাঙচুর করে। ভাঙচুরের অভিযোগ এনে ওই পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ গত মঙ্গলবার রাতে জামালপুর সদর থানায় আজিজুর রহমানকে প্রধান আসামি করে ২৫ জনের নামে একটি মামলা করেন।

মামলার আসামিরা বুধবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক সোলায়মান কবির মামলার প্রধান আসামি আজিজুর রহমানের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন এবং বাকি ২৪ জনের জামিন মঞ্জুর করেন। ০৬ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত