বড় লিডের পথে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ০৮:৫৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে আবুধাবি টেস্টে ব্যাটিং-বোলিং দুইটিতেই আধিপত্য বিস্তার করছে পাকিস্তান। অস্ট্রেলিয়াকে তারা বড় রানের টার্গেট দিতে যাচ্ছে। ম্যাচের দ্বিতীয় দিন শেষে ২৮১ রানের লিডে রয়েছে পাকিস্তান। তাদের হাতে এখনো রয়েছে আট উইকেট। আজ আবার নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামবে সরফরাজ আহমেদের দল।

আবুধাবিতে গত মঙ্গলবার শুরু হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরুতেই তারা বিপাকে পড়ে তারা। দলীয় ৫৭ রানে তারা পাঁচ উইকেট হারায়।

এরপর ১৪৭ রানের পার্টনারশিপ গড়েন সরফরাজ আহমেদ ও ফখর জামান। দুজনই নব্বইয়ের ঘরে গিয়ে আউট হন। অভিষেক টেস্ট খেলতে নামা ফখর জামান ৯৪ রান করেন। সরফরাজ আহমেদও করেন ৯৪ রান।

পাকিস্তান অলআউট হয় ২৮২ রানে। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে নাথান লায়ন চারটি, মার্নাস লাবুসচেঞ্জ ৩টি, মিচেল স্টার্ক ২টি ও মিচেল মার্শ ১টি করে উইকেট শিকার করেন। পরে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে দুই উইকেটে দুই উইকেট হারিয়ে ২০ রান করে দিনের খেলা শেষ করে।

বুধবার আবার ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তাদের প্রথম ইনিংস শেষ হয় ১৪৫ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন অ্যারোন ফিঞ্চ। পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ আব্বাস ৫টি, ইয়াসির শাহ ১টি ও বিলাল আসিফ ৩টি করে উইকেট শিকার করেন।

প্রথম ইনিংস শেষে ১৩৭ রানের লিডে থাকে পাকিস্তান। গতকাল তারা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে ওপেনার ফখর জামান ৬৬ রান করেন। দিন শেষে ৫৪ রান করে অপরাজিত থাকেন আজহার আলী। ১৭ রান করে অপরাজিত থাকেন হারিস সোহেল। এই ম্যাচে যে দল জয় পাবে তারাই সিরিজ জিতবে। আর যদি ম্যাচটি ড্র হয় তাহলে সিরিজও ড্র হবে। কারণ সিরিজের প্রথম ম্যাচটি ড্র হয়েছিল।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২৮২ ও ১৪৪/২*

অস্ট্রেলিয়া: ১৪৫

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত