নেইমারকে দশ নম্বর জার্সি পরতে বাধ্য করা হয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ০৯:৪৩

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা তারকা ফুটবলার নেইমার। ব্রাজিলের এই তারকা জাতীয় দলে খেলেন দশ নম্বর জার্সি পরে। ক্লাব ফুটবলে প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়েও তিনি দশ নম্বর জার্সি পরে খেলেন। কিন্তু পিএসজিতে যাওয়ার আগে বার্সেলোনাতে তিনি ১১ নম্বর জার্সি পরে খেলেন।

নেইমার জাতীয় দলে ১০ নম্বর জার্সি পরে খেললেও তার পছন্দের নম্বর সাত ও ১১ নম্বর। কিন্তু ইচ্ছা থাকলেও তিনি তার পছন্দের নেই নম্বরের জার্সি পাননি। পেলের বিখ্যাত নম্বরের জার্সি পরেই তাকে এখন খেলতে হয়। দশ নম্বর পরতে নেইমারকে বাধ্য করা হয়। দশ নম্বর জার্সি পরার পেছনের কাহিনী নেইমার নিজেই প্রকাশ করেছেন।

এক সাক্ষাৎকারে নেইমার বলেছেন, ‘রবিনহো আমার সবচেয়ে বড় আইডল। এই কারণে সান্তোসে আমি সাত নম্বর জার্সি পরে খেলতে চেয়েছিলাম এবং খেলা শুরু করেছিলাম। এরপর রবিনহো ফিরে এলেন। আমি তাকে সম্মান করে এই জার্সি ছেড়ে দিয়েছিলাম। তারপর আমি ১১ নম্বর জার্সি পরে খেলতে শুরু করি। ১১ নম্বরও আমার খুব পছন্দ।’

তিনি আরো বলেন, ‘কনফেডারেশন কাপের পূর্বে লুইজ ফেলিপে স্কলারি জার্সি বিতরণ করছিলেন। আমি তাকে বলেছিলাম আমার পছন্দ সাত ও ১১। এমন সময় দানি আলভেজ আমার দিকে তাকি বলেন, তোমার জার্সি নম্বর ১০। এটি পরে নাও। তোমাকে এই জার্সি পরেই খেলতে হবে।’

জাতীয় দলে নম্বর জার্সি পরে খেললেও বার্সেলোনায় ১১ নম্বর জার্সি পরে খেলতেন নেইমার। কারণ বার্সেলোনায় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি খেলেন ১০ নম্বর জার্সি পরে। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়ে দশ নম্বর জার্সিটাই পেয়েছেন নেইমার।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত