মানসিকভাবে শক্ত হতে মনোবিদের সেশনে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ১৫:৫৫

ক্রিকেটে খেলোয়াড়দের মানসিক শক্তি দৃঢ় হওয়া জরুরি। গুরুত্বপূর্ণ ম্যাচে বা গুরুত্বপূর্ণ মুহূর্তে মনোবল ধরে রাখাটা জরুরি। সম্প্রতি সময়ে ক্রিকেটে ভালো করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বেশ কয়েকটি টুর্নামেন্টেও ফাইনালও খেলেছে। কিন্তু একটিতেও শিরোপা জিততে পারেনি।

গ্রুপ পর্বের ম্যাচে ভালো করলেও ফাইনালে দল কেন ভালো খেলতে পারছে না তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। অনেকেই বলছেন ফাইনাল ম্যাচে দল মানসিকভাবে চাপে থাকে। এই মুহূর্তে সঠিকভাবে মনোবল ধরে রাখতে পারেন না খেলোয়াড়রা।

সামনে জিম্বাবুয়ে সিরিজ। যদিও এটি বহুজাতিক কোনো টুর্নামেন্ট নয়। তারপরও প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। অনেক সময় দেখা যায় শেষ মুহূর্তে ম্যাচে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি তৈরি। অনেক ম্যাচে দেখা গেছে বাংলাদেশ এক রানে বা দুই রানেও হেরে গেছে।

সবকিছু বিবেচনা করে খেলোয়াড়দের মানসিক শক্তি চাঙা করতে জিম্বাবুয়ের সিরিজের আগে অল্প কয়েকদিনের জন্য একজন মনোবিদ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল তিনি ঢাকায় এসেছেন। বৃহস্পতিবার খেলোয়াড়দের ক্লাস নেন এই মনোবিদ।

ক্রিকেটারদের জন্য নিয়োগ পাওয়া মনোবিদ হলেন একজন বাঙালি। নাম আলি আজাদ। মূলত ভাষা বোঝাপড়ার সুবিধার জন্যই বাঙালি মনোবিদ রাখা হয়েছে।

আগামী ২১ অক্টোবর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে একদিনের ক্রিকেট সিরিজ। ২৪ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। এই ভেন্যুতেই ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ।

এরপর সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৩ নভেম্বর শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। সিলেটে ম্যাচ শেষে করে দুই দল আবার ঢাকায় ফিরবে। ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত