ভর্তি জালিয়াতির চুক্তি করতে এসে ধরা!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ১৬:০৮

রাজশাহী বিশ^বিদ্যালয়ে জালিয়াতির মাধ্যমে ভর্তি করিয়ে দেওয়ার চুক্তি করতে এসে শিক্ষার্থীদের হাতে ধরা পড়েছেন জালিয়াত চক্রের একজন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়টির চারুকলা অনুষদ এলাকায় মারধরের পর তাকে পুলিশে সোপর্দ করে শিক্ষার্থীরা। আটক গোলাম রাব্বানীর বাড়ি রাজশাহীর বাগমারা এলাকায়।

জানা যায়, রাজশাহী বিশ^বিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অনার্স প্রথমবর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষার প্রশ্ন দিয়ে ভর্তিতে সহায়তা করা হবে এমন চুক্তি হয় সৌরভ নামের এক ভর্তিচ্ছুর সাথে। অগ্রিম বিশ হাজার টাকা দাবি করে জালিয়াত চক্রের ওই ব্যক্তি। ভর্তিচ্ছু কৌশলে তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ডাকেন।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় তাকে ধরে ফেলা হয়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানালে তাকে আটক করে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় তাকে পুলিশে দেওয়া হয়েছে।

এদিকে আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে বিশ^বিদ্যালয়টির ভর্তি পরীক্ষা। এরই মধ্যে জালিয়াত চক্র তৎপর হয়ে উঠেছে ভর্তিকে কেন্দ্র করে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানাচ্ছে ভর্তি কেন্দ্রীক সব ধরণের জালিয়াতি চক্রের ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :