রাবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ১৬:২৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের ৫৪তম জন্মদিন নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে। বৃহস্পতিবার এ উপলক্ষে বিশ্ব¦বিদ্যালয় শেখ রাসেল মডেল স্কুলে আলোচনা সভার আয়োজন করা হয়। পরে শিশুদের শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য ড. চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, রাবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ও স্কুল পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হাসান চৌধুরী, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য আব্দুস সোবহান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সত্যই সবসময় সুন্দর। তাই তোমরা সব সময় সত্যের পক্ষে থাকবে। তোমাদের মা-বাবা যদি মিথ্যার আশ্রয়ও নেয় তোমরা তাদের সে চালাকি ধরে ফেলবে। বঙ্গবন্ধু শিশুদের অনেক বেশি ভালোবাসতেন। তাই তার জন্মদিনকে জাতীয় শিশু দিবস ঘোষণা করা হয়েছে। দিনটি তোমাদের জন্য উৎসর্গ করা হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতক বাহিনীর হাতে নির্মমভাবে হত্যার শিকার হন ১০ বছরের শিশু শেখ রাসেল। সেসময় রাসেল ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্র ছিলেন। তিনি ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহন করেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :