ছেলে পাইলট বানাতে ঋণগ্রস্ত মা-বাবা আত্মঘাতী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ১৮:৫০

ছেলেকে পাইলট বানাতে ৪৫ লাখ রুপি ঋণ করে ফেলেছিলেন ভারতের পশ্চিমবঙ্গের এক দম্পতি। এই বোঝা সইতে না পেরে গত বুধবার রাতে আত্মহত্যার চেষ্টা করেন ওই প্রৌঢ় দম্পতি।

পূর্ব কলকাতার পার্শ্ববর্তী পঞ্চসায়র এলাকার নয়াবাদের একটি ফ্ল্যাট থেকে বুধবার রাতে ওই দম্পতিকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে পুলিশ। হাসপাতালে নেয়ার পর স্ত্রীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। স্বামী এখনও আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন।

পুলিশ সূত্রে জানায়, ওই দম্পতি থাকতেন নয়াবাদের প্রফুল্ল অ্যাপার্টমেন্টে। সেখানে ৬৫ বছর বয়সী তপন চট্টোপাধ্যায় এবং তার স্ত্রী অরুণা দেবী(৫৫) একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে গত কয়েক মাস ধরে থাকছেন। তাদের একমাত্র ছেলে ২৩ বছর বয়সী অর্পণ চট্টোপাধ্যায় কমার্শিয়াল পাইলটের প্রশিক্ষণ নিচ্ছেন। সেই প্রশিক্ষণের জন্য তিনি দিল্লিতে থাকেন।

প্রাথমিকভাবে জানা যাচ্ছে, ওই দম্পতি ছেলেকে পাইলট বানানোর জন্য প্রায় ৪৫ লাখ রুপি ঋণ নিয়েছিলেন। তপন ফ্ল্যাট কেনাবেচার ব্যবসা করেন।

পুলিশ জানিয়েছে, গত বুধবার বিকালে ওই অ্যাপার্টমেন্টের বাসিন্দারাই পুলিশে খবর দেন। বাসিন্দাদের কাছ থেকে পুলিশ জানতে পারে, ওই দিন বিকালে অর্পণ দিল্লি থেকে আসেন। তিনি বার বার কলিং বেল বাজানোর পরেও দরজা খোলেননি তার বাবা-মা। তিনি বার বার ফোনও করেন। কিন্তু ফোনও কেউ ধরেননি। তখনই প্রতিবেশীদের খবর দেন অর্পণ। তারাও বার বার ধাক্কা দিলেও ভেতর থেকে কোনও সাড়া শব্দ পাওয়া যায় না। তারপরেই খবর দেয়া হয় পুলিশে।

আনন্দবাজার জানায়, তদন্তকারীরা বাসিন্দাদের উপস্থিতিতে ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে ঢোকেন। সেখানেই শোয়ার ঘরে গলায় ওড়নার ফাঁস দিয়ে ঝুলতে দেখা যায় অরুণা দেবীকে। পাশের ডাইনিং রুমের মেঝেতে পাওয়া যায় তপনের সংজ্ঞাহীন দেহ। ঘরে একটি হাতে লেখা চিঠি পাওয়া যায়। দম্পতির ছেলে লেখাটি অরুণার বলে শনাক্ত করেন।

চিঠির বয়ান অনুযায়ী, ওই দম্পতির বাজারে অনেক টাকা দেনা হয়ে গিয়েছিল। কার্যত তারা কপর্দকশূন্য হয়ে গিয়েছিলেন। ওই নোট দেখে তদন্তকারীদের প্রাথমিক অনুমান, অর্থনৈতিক কারণেই তারা দীর্ঘ দিন ধরে অবসাদে ভুগছিলেন। সেই অবসাদ থেকেই আত্মঘাতী হয়েছেন দম্পতি। অরুণা দেবী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এবং তপন বিষ খেয়েছেন বলে প্রাথমিক অনুমান পুলিশের। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। অর্থনৈতিক সঙ্কটের কারণটা ঠিক কী, তা জানতে তদন্তকারীরা অর্পণের সঙ্গে কথা বলছেন।

তদন্তকারীরা প্রাথমিকভাবে জানতে পেরেছেন, ছেলে অর্পণ কমার্শিয়াল পাইলট হওয়ার প্রশিক্ষণ নিচ্ছিলেন। সেই প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় টাকা জোগাতে ঋণ করেন তপন। সেই টাকা শোধ করতে না পেরে তাদের মধ্যে অবসাদ বাড়তে থাকে। তারই জেরে এই ঘটনা মনে করছেন তদন্তকারীরা। তপন এখনও আশঙ্কাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :