মাধবদীর জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী দুই নারী রিমান্ডে

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ১৯:০৮

নরসিংদীর মাধবদী জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী খাদিজা পারভীন ওরফে মেঘলা (২৫) ও ইশরাত জাহান মৌসুমী ওরফে মৌকে (২৪) সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বিকালে নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নাহিদুর রহমান নাহিদ এ রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ ১৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, দুই জঙ্গি আস্তানায় দুই জেএমবি সদস্য নিহত ও দুই জনের আত্মসমর্পণের ঘটনায় মাধবদী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।
বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দুটি দায়ের করেন।

পরে বিকালে মাধবদী জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী খাদিজা ও ইশরাত জাহানের ১৫ দিনের রিমান্ড আবেদন করে তাদের আদালতে পাঠানো হয়। আদালত শুনানি শেষে দুইজনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত দুই আসামির মধ্যে খাদিজা পারভীন ওরফে মেঘলা শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলার পশ্চিম বেলতৈল এলাকার খোরশেদ আলমের মেয়ে ও ইশরাত জাহান মৌসুমী ওরফে মৌ (২৪) পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বিলবিলাস এলাকার হাবিবুর রহমানের মেয়ে।

গত মঙ্গলবার বিকালে শেখের চরের ভগিরথপুরে কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াট এর ‘গর্ডিয়ান নট’ নামের অভিযানে আকলিমা আক্তার মনি ও তার স্বামী নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধান আবু আব্দুল্লাহ আল বাঙ্গালির লাশ উদ্ধার করা হয়। পরদিন বুধবার বিকালে মাধবদী জঙ্গি আস্তানায় আত্মসমর্পণ করেন খাদিজা ও ইশরাত জাহান।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দায়ের করা পৃথক দুটি মামলার মধ্যে মাধবদীর জঙ্গি আস্তানার আত্মসমর্পণ ও বিস্ফোরক উদ্ধার ঘটনায় ১০ জন ও শেখের চরের ভগিরথপুরের দুই জঙ্গির লাশ উদ্ধার ও ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় তিনজনকে আসামি করে মামলা দায়ের করে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত