সিরিজ জিততেই বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ১৯:৪৪

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গেল ১৬ অক্টোবর ঢাকায় আসে জিম্বাবুয়ে। চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফর করে এসেছে তারা। সেই সিরিজটা একেবারেই সুখকর হয়নি। তবে সেই হার ভুলে আসন্ন সিরিজ জেতার আশাতেই বাংলাদেশে পা রেখেছে অতিথিরা। আজ বৃহস্পতিবার বিসিবি একাডেমি মাঠে অনুশীলন শুরুর আগে সাংবাদিকদের সামনে এমনটাই জানালেন জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিস।

কাইল জার্ভিস বলেন, 'সিরিজ জয়ের প্রত্যাশা নিয়েই আমরা এখানে এসেছি। সফরে গিয়ে কেউ হারতে চায় না। আমাদের জন্য দক্ষিণ আফ্রিকা সফর অনেক কঠিন ছিল। তবে এখানে আমরা ইতিবাচক মনোভাব নিয়েই খেলতে এসেছি।’ বাংলাদেশ সিরিজকে সামনে রেখে দলে ফিরেছেন সিকান্দার রাজা। তার ফেরাটাকে বড় প্রাপ্তি হিসেবেই দেখছেন কাইল।

তিনি বলেন,‘সিকান্দার রাজা ফেরা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তির। আমি মনে করি, এই সিরিজে আমাদের জয়ের সুযোগ আছে।’ সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে খেলতে হবে বাংলাদেশকে। দলের প্রধান দুই তারকার না থাকাটা যে কোনো প্রতিপক্ষের জন্য সুখের খবরই। জিম্বাবুয়েও তাই একটু নির্ভার থাকতেই পারে। সাকিব-তামিমের না থাকা নিয়ে কাইল বলেন, ‘সাকিব এবং তামিম না থাকাটা সুবিধা হবে আমাদের জন্য।’ আগামী ২১ অক্টোবর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে একদিনের ক্রিকেট সিরিজ।

২৪ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। এই ভেন্যুতেই ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ। এরপর সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৩ নভেম্বর শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। সিলেটে ম্যাচ শেষে করে দুই দল আবার ঢাকায় ফিরবে। ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত