খুলনায় প্রতারণার অভিযোগে ভুয়া মানবাধিকার কর্মী গ্রেপ্তার

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৮, ২১:১৬ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ২০:২৫

খুলনার সদর থানার জোড়াগেট এলাকা থেকে প্রতারণার অভিযোগে ভুয়া সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে সদর থানার ওসি মো. হুমায়ুন কবির নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, বিভিন্ন সময় সাধারণ মানুষের কাছে নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে নানাভাবে প্রতারণা করে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গ্রেপ্তার মানবাধিকার কর্মী হলেন, সদর থানার আপার যশোর রোডস্থ জোড়াগেট এলাকার মো. আবু তাহের মিজির ছেলে মো. হাবিবুর রহমান মিজি।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতারক হাবিবুর রহমান মিজি গ্রেপ্তার হয়ার পর সদর থানায় আরও কয়েকজন নারী এসে হাজির হয়েছেন। তাদের অভিযোগ সে বিভিন্ন সময় সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে নানা কৌশলে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও তার ২/৩জন স্ত্রীর সন্ধান পেয়ে পুলিশ। পুলিশের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে হাবিবুর তার প্রতারণার কথা স্বীকার করে নানা তথ্য দিয়েছেন। পুলিশ তার কাছ থেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ের ভিজিটিং কার্ড ও ভুয়া আইডি কার্ড জব্দ করেছে। সর্বশেষ গত ১৪  অক্টোবর পূর্ব পরিচিত একজন গৃহবধূকে একটি প্রোগ্রামের নেয়ার কথা বলে নগরীর দক্ষিণ টুটপাড়া বাসা থেকে নিয়ে যায়। এসময় ওই গৃহবধূ বেশ কিছু স্বর্ণের অলঙ্কার পড়েছিলেন। ওই গৃহবধূ পরবর্তীতে বাসায় ফিরে না আসলে হাবিবুরকে তার স্বজনরা জিজ্ঞাসা করলে সে তাকে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেন। এরপর স্বজনরা বিষয়টি সদর থানা পুলিশকে অবগত করেন।

বৃহস্পতিবার পুলিশ প্রতারক হাবিবুরকে গ্রেপ্তার করে নিখোঁজ গৃহবধূর বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করছে। সে পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানান ওসি মো. হুমায়ুন কবির।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত