জোট নয়, বি. চৌধুরীর দোয়া চায় ন্যাপ-এনডিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৮, ২১:১৮ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৮, ২০:৫৪

সদ্য বিএনপি জোট ছেড়ে যাওয়া বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) শীর্ষ নেতারা বিকল্প ধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে যুক্তফ্রন্টসহ অন্য কোনো জোটে যোগদানের বিষয়ে কোনো আলোচনা হয়নি দাবি করে নেতারা বলছেন, বি চৌধুরী সর্বজন শ্রদ্ধেয় মানুষ। তার কাছ থেকে দোয়া নিয়েছেন।

বৃহস্পতিবার বারিধায় বি. চৌধুরীর বাসায় এ বৈঠক হয়। বিকাল সাড়ে ৪ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে বৈঠক।
বৈঠক শেষে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেন, ‘গত ২২ সেপ্টেম্বর জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশেও আমাদেরকে দাওয়াত দেওয়া হয়েছিল। কিন্তু তখন পর্যন্ত আমরা বিএনপি জোটে ছিলাম। একটা জোটে থাকা অবস্থায় আরেকটি জোটের সঙ্গে যুক্ত হওয়ার বিষয়টি আমাদের কাছে ভালো লাগেনি। সে কারণে ওই নাগরিক সমাবেশে আমরা যাইনি।’

তিনি বলেন, যেহেতু সম্প্রতি আমরা বিএনপি নেতৃত্বাধীন জোট থেকে বেরিয়ে এসেছি, সেহেতু এখন কোথাও যেতে আমাদের সমস্যা নেই। তাই যুক্তফ্রন্টের আহ্বায়ক বিকল্পধারা বাংলাদেশর প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর আমন্ত্রণে তার সঙ্গে দেখা করতে এসেছিলাম। বৈঠকে সমকালীন রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নতুন জোট গঠন বা যুক্তফ্রন্টে যোগ দেওয়ার বিষয়ে কোনো আলোচনা হয়নি। এটা ছিল স্রেফ সৌজন্য বৈঠক। উনি (বি. চৌধুরী) দেশের একজন প্রবীণ রাজনীতিক, সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। ওনার সঙ্গে দেখা করা, কথা বলা, দোয়া নেয়াই এই স্বাক্ষাতের মূল উদ্দেশ্য।
বৈঠকে জেবেল গানি ছাড়া বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, বিকল্পধারা বাংলাদেশর সিনিয়র যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী উপস্থিত ছিলেন।

এছাড়াও ন্যাপের প্রেসিডিয়াম সদস্য মনির এনায়েত মল্লিক, ব্যারিস্টার মশিউর রহমান গানি, ভাইস চেয়ারম্যান বাবু স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, ঢাকা মহানগর ন্যাপের সভাপতি মো. শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
মঙ্গলবার বিএনপি জোট থেকে বের হওয়ার ঘোষণা দেন বাংলাদেশ ন্যাপ ও এনডিপি।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত