বিসিবি একাদশ-জিম্বাবুয়ে প্রস্তুতি ম্যাচ আজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ০৮:৪৪

বিসিবি একাদশ ও জিম্বাবুয়ের মধ্যকার একদিনের প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ। সাভারের বিকেএসপিতে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে নয়টায়। এই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দিবেন সৌম্য সরকার। কিন্তু সৌম্য সরকার জিম্বাবুয়ে সিরিজের ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন।

এই সিরিজের স্কোয়াডে যারা আছেন তাদের মধ্যে প্রস্তুতি ম্যাচের স্কোয়াডে আছেন ফজলে রাব্বী, আরিফুল হক ও মোহাম্মদ সাইফউদ্দিন। ফজলে রাব্বী এবার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। দীর্ঘদিন পর দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ের বিপক্ষে মোট তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

আগামী ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ২৪ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। এই ভেন্যুতেই ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ তথা শেষ ওয়ানডে ম্যাচ।

চট্টগ্রামে ওয়ানডে সিরিজ শেষ করে দুই দল চলে যাবে সিলেটে। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৩ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এবারই প্রথমবারের মতো সিলেটে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিলেটে ম্যাচ শেষে করে দুই দল আবার ঢাকায় ফিরবে। ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ।

বিসিবি একাদশ: সৌম্য সরকার (অধিনায়ক), আরিফুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, ফজলে রাব্বী, মোসাদ্দেক হোসেন সৈকত, মিজানুর রহমান, মোহর শেখ, নাঈম হাসান, ইয়াসিন মিশু, ইবাদত হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান।

জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই সাতারা, কেফাস ঝুওয়াও।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত