মুক্তি পেল ‘দেবী’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৮, ১৪:০৪ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৩:০৯

দেশের ২৮টি প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান প্রযোজিত ‘দেবী’ ছবিটি। এ ছবির মাধ্যমে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছেন জয়া। ছবিটি নির্মিত হয়েছে তার মালিকানাধীন প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’ থেকে। তবে শুধু প্রযোজনা নয়, ছবির গুরুত্বপূর্ণ ‘রানু’ চরিত্রে তিনি অভিনয়ও করেছেন।

মুক্তির দিনই ‘দেবী’র আরেক নায়িকা শবনম ফারিয়াকে সঙ্গে করে রাজধানীর বলাকা সিনে ওয়ার্ল্ডের প্রথম শো-তে হাজির হন জয়া। টেলিভিশনের অভিনেত্রী ফারিয়ার এটি প্রথম ছবি। স্বাভাবিক ভাবেই তিনি একটু বেশি বেশি উচ্ছ্বসিত। বলাকা সিনে ওয়ার্ল্ডের প্রথম শো থেকে জয়ার সঙ্গে তোলা একটি সেলফি পোস্ট করেন তিনি।  ক্যাপশনে লিখেছেন, ‘প্রথম ছবি, প্রথম দিন, প্রথম শো! আলহামদুলিল্লাহ হাউজফুল।’

‘দেবী’র সবচেয়ে আকর্ষনীয় চরিত্রটি হচ্ছে ‘মিসির আলী’। এই চরিত্রটি করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। ছবির মুক্তি উপলক্ষ্যে তিনি ফেসবুকে লিখেছেন, ‘আজকের দিনটা মহা উৎসবের দিন ছিল। কিন্তু প্রাণের মানুষ আইয়ুব বাচ্চু ভাই বেদনায় ঝাপসা করে দিয়ে গেলেন। তবুও নিয়ম থেমে থাকে না! বাচ্চু ভাইয়ের প্রতি বিনম্র শ্রদ্ধায় ‘দেবী’র যাত্রা শুরু হল। আনন্দের বেদনার এই যাত্রায় দর্শকের ভালোবাসা চাই।’

‘দেবী’ নির্মিত হয়েছে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে। এটি পরিচালনা করেছেন কলকাতার চলচ্চিত্র নির্মাতা অনম বিশ্বাস। বাংলাদেশ সরকারের বিশেষ অনুদানে নির্মিত হয়েছে ছবিটি। প্রথম অবস্থায় ২৮টি হলে মুক্তি পেলেও পরে হলের সংখ্যা আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান।

রাজধানীর যেসব সিনেমা হলে ‘দেবী’ মুক্তি পাবে সেগুলো হলো- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), বলাকা, শ্যামলী, মধুমিতা, চিত্রামহল, পুনম।

ঢাকার বাইরে ‘দেবী’ দেখা যাচ্ছে সেনা (সাভার), পূর্বাশা (সান্তাহার), গ্যারিসন (কুমিল্লা),নিউ মেট্রো ( নারায়ঙ্গঞ্জ), চম্পাকলি (তঙ্গি), বর্ষা (জয়দেবপুর), আলমাস ( চট্টগ্রাম), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), অভিরুচি (বরিশাল), নন্দিতা (সিলেট), লিবার্টি (খুলনা), মনিহার (যশর), শংখ (খুলনা), মর্ডান (দিনাজপুর), শাপলা (রংপুর), রূপকথা (পাবনা), মানসী (কিশোরগঞ্জ), সোনিয়া (বগুড়া), মম ইন (বগুড়া), ছায়াবানী (ময়মনসিংহ), হীরামন (নেত্রকোনা), সত্যবতী (শেরপুরর)।

ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত