এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ১৭৮ রানে শেষ জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৪:১২

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুণ বোলিং জাদু দেখিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের এবাদত হোসেন। ডানহাতি এই ফাস্ট বোলারের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৭৮ রানে শেষ সফরকারীরা। সুতরাং জয়ের জন্য বিসিবি একাদশের দরকার ১৭৯ রান।

স্বাগতিক দলের হয়ে এবাদত একাই নিয়েছেন ৫ উইকেট। বল হাতে দারুণ ছিল দীর্ঘদিন পরে জাতীয় দলে ফেরা সাইফউদ্দীনও। ৩১ রান দিয়ে তিনি নিয়েছেন তিন উইকেট।

শুক্রবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা পরিষদের (বিকেএসপি) তিন নম্বর মাঠে  টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাটিংয়ের শুরু থেকে জিম্বাবুয়ে সিরিজে বিপদ আনেন এবাদত। তাদের ইনিংসের তৃতীয় ওভারেই ক্রেইগ আরভিনকে ফেরান তিনি। পরের ওভারে সাইফউদ্দীনে কাটা পড়েন ব্রেন্ডন টেলর। আউট হওয়ার আগে তিনি করেন ছয় রান।

এরপর শন উইলিয়ামসকে নিয়ে মাসাকাদজা জুটি বাঁধার চেষ্টা করলেও এবাদতের জন্য তার সম্ভব হয়নি।

জিম্বাবুয়ের পক্ষে ওপেনার হ্যামিলটন মাসাকাদজা ও এলটন চিগুম্বুরা ছাড়া আর কেউ ভালো করতে পারেনি। ব্যাট হাতে সর্বোচ্চ ১৩৮ বলে ১০২ রান করেন ওপেনার মাসাকাজা। তার ইনিংসটি সাজানো ছিল ১৪ চার এবং এক ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান আসে চিগুম্বুরার ব্যাট থেকে। তাদের দুজনের ব্যাটে ভর করে ৪৫.২ ওভারে ১৭৮ রান তুলতে সক্ষম হয় অতিথিরা।

বিসিবি একাদশের হযে ১৯ রান দিয়ে পাঁচ উইকেট নেনে এবাদত। তিনটি উইকেট নেন সাইফউদ্দীন। আর সমান একটি করে নেন মোহোর শেখ এবং ইমরান আলী।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত