দিল্লীতে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বাংলাদেশি ‘ভয়’

হাসান মাসুম, দিল্লী থেকে
| আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ১৯:৪০ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৪:৪২

১৪ থেকে ১৮ অক্টোবর ভারতের রাজধানি নয়াদিল্লীতে বিশ্বের ৯৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল ‘দিল্লি আন্তর্জাতিক চলচিত্র উৎসব-২০১৮’। এই উৎসবে বাংলাদেশের পরিচালক জুয়েইরিযাহ মউ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচিত্র ‘ভয়’-দ্য ফিয়ার অব সাইলেন্স শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার জিতেছে।

নবারূণ ভট্টাচার্যের কাহিনির ছায়া অবলম্বনে এবং বাংলাদেশ সরকারের বিসিটিআইয়ের (বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইন্সটিউট) অর্থায়নে নির্মিত স্বল্পদৈর্ঘ্য এ চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক মিতুল আহমেদ। এতে অভিনয় করেছেন হাসান জামিল, চন্দনা বিশ্বাস, রইসউদ্দিন, মোস্তফা তারেক ও নীহার লিখন প্রমুখ। সঙ্গীত সংযোজন করেছেন রনি নাজিম।

২০ মিনিট দৈর্ঘ্যের এ চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জুয়েইরিযাহ মউ এবং সনি এফ-৭ ক্যামেরায় চিত্রগ্রহণ করেছেন রাওয়ান সায়েমা,সম্পাদনায় ছিলেন বিসিটিআইয়ের চৈতালি সমাদ্দার। চলচিত্রটির শুটিং হয়েছে ময়মনসিংহের বিভিন্ন লোকেশনে।

চলচ্চিত্রটির পরিচালক মউ ঢাকাটাইমসকে জানান, এটি তার নির্মিত তৃতীয় স্বল্পদৈর্ঘ্য চলচিত্র। এ ধরনের চলচিত্র তৈরির সবচেয়ে বড় চ্যালেঞ্জ বিপণন। কারণ সাধারণ মানুষ হলে গিয়ে এ ধরনের সিনেমা দেখেন না। নিজের সৃজনশীলতাকে কিছু দর্শকের কাছে পৌছে দিতে চলচিত্র নির্মাণে এগিয়ে এসেছেন তিনি।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি মউ কবিতা লেখেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করেছেন। এছাড়া চলচিত্র নির্মাণ বিষয়ে বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন প্রশিক্ষণ ইন্সটিটিউে থেকে ডিপ্লোমা করেছেন।

ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত