মাদ্রিদে শারদীয় দুর্গোৎসব পালিত

জাহিদুল আলম মাসুদ, স্পেন
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৮:২৯

মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসে পৃথক পৃথকভাবে দুটি অস্থায়ী পূজামণ্ডপে বিজয়া দশমীর মাধ্যমে সাড়ম্বরে শুক্রবার শেষ হয়েছে শারদীয় দুর্গোৎসব।

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এ ধর্মীয় উৎসবে বাংলাদেশি ছাড়াও নেপাল, ভারতীয় বাংলার বিপুলসংখ্যক হিন্দু সম্প্রয়দায়ের প্রবাসীরা অংশ নেন।

মাদ্রিদ পূজা উদ্‌যাপন পরিষদের শ্যামল কুমার তালুকদার, স্বপন কুমার সাহা, উত্তম মিত্র, বিকাশ চক্রবর্তী, শ্যামল পাল, ও মান্না চক্রবর্তী এবং উৎসব পরিবেশে প্রবাসে শারদীয় দুর্গোৎসব উদযাপন করতে পেরে খুবই উৎফুল্ল।

১৭ অক্টোবর দুপুরে পূজামণ্ডপ পরিদর্শনকালে স্পেন দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। আবহবানকাল থেকে বাংলার মুসলমান হিন্দু সম্প্রদায় এক বৃত্তে দুটি ফুলের মতো যে নজির স্থাপন করে চলেছেন। বর্তমানে কিছু দুষ্ট চক্র সাম্প্রদায়িক বিষ ছড়ানোর পাঁয়তারা করছে, আমাদের সকলকে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন- দূতাবাসের শ্রম উইং শরিফুল ইসলাম, স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হুসেন, ফয়জুর রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি এ কে এম জহিরুল ইসলাম।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :