মুক্ত আকাশে উড়ল ৩০ বক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৮:৩৩

চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়ায় শিকারের হাত থেকে রক্ষা পেয়ে মুক্ত আকাশে উড়ল ৩০টি বক।
শুক্রবার সকালে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা উপজেলার দুর্গম পল্লী নুরপুর, কালিনগর ও সিংড়া মৎস্য আড়তে অভিযান চালিয়ে ৩০টি বক জব্দ করেন। পরে পাখিগুলো নুপপুর বাজার ও মৎস্য আড়তে অবমুক্ত করা হয়।
এসময় পাখি শিকারে পেতে রাখা দুটি ঘরের ফাঁদ ও জাল ধ্বংস করা হয়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও বিবিসিএফের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম জানান, চলনবিলে বন্যার পানি নেমে যাওয়ার সময় মাছ খেতে ঝাঁকে ঝাঁকে বকসহ অতিথি পাখি আসে। এই সুযোগে এক শ্রেণির অসাধু শিকারি বিভিন্ন ফাঁদ পেতে পাখি শিকারে মেতে উঠে।

ভোর থেকে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা সিংড়া মৎস্য আড়তসহ নুরপুর, কালিনগর, বিজয়নগর এলাকায় চালিয়ে করে ৩০টি বক জব্দ করেন। পরে পাখিগুলো নুপপুর বাজার ও মৎস্য আড়তে অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কলম ইউনিয়নের চেয়ারম্যান মইনুল হক চুনু, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হারুন-অর রশিদ, মানবাধিকারের উপজেলা সাধারণ সম্পাদক তাইফুর রহমান তাইফ, সাবেক পৌর কাউন্সিলর লাবু মিয়া, সাবেক ইউপি সদস্য এমদাদুল হক বাবলু, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম বাচ্চু, পরিবেশ কর্মী আতাউর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত