রাবির ভর্তি পরীক্ষা শুরু সোমবার

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৮:৩৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী সোম ও মঙ্গলবার অনুষ্ঠিত হবে। পরীক্ষা আয়োজনে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষায় যে কোন ধরনের জালিয়াতি রোধে সজাগ আছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার এক লিখিত বক্তব্যে জানান, এবারের পরীক্ষায় অংশগ্রহণের জন্য পাঁচটি ইউনিটের আওতায় চর হাজার সাতশ আসনের বিপরীতে মোট ১ লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ‘এ’ ইউনিটে ৩০ হাজার ৬৫২টি, ‘বি’ ইউনিটে ২৪ হাজার ৮০৩টি, ‘সি’ ইউনিটে ৩১ হাজার ৯টি, ‘ডি’ ইউনিটে ৩০ হাজার ৮৯০টি এবং ‘ই’ ইউনিটে ৩০ হাজার ৩৯৬টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে।

এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট রয়েছে। কোন ধরনের জালিয়াতি করার সুযোগ নেই উল্লেখ করে প্রশাসন কয়েকটি পদক্ষেপ নিয়েছে। তা হলো- অসাধু চক্রের সদস্যদের তাৎক্ষণিক শাস্তি বিধানে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, পরীক্ষা চলাকালীন মেডিকেল টিম, ক্যাম্পাসে বিশেষ নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু রাখা।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে বিভিন্ন মেস মালিক ভর্তিচ্ছু থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে। সে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, মেস মালিক সমিতি এবং মতিহার থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তার সাথে বসে আলোচন হয়েছে। তারা এবার ভর্তিচ্ছু থেকে কোন প্রকার টাকা আদায় করবে না। যদি কেউ করে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক  ড. মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী, ছাত্র উপদেষ্টা অধাপক ড. লায়লা আরজুমান বানু প্রমুখ।

ভর্তি পরীক্ষা আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা ১ ঘণ্টা করে দিনে ৫ টি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুই দিনে মোট ১০টি শিফটে এই ভর্তি পরীক্ষা হবে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত