সরকারি রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি কাল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ১৯:১১

‘এসো স্মৃতির অঙ্গনে মিলি প্রীতির বন্ধনে’- এ স্লোগানকে সামনে রেখে শনিবার দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী সরকারি রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ঝিলটুলীর শহর শাখার ক্যাম্পাসে আয়োজিত দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন এই কলেজের সাবেক শিক্ষার্থী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ ও শতবর্ষ উদযাপন পরিষদের আহ্বায়ক অধ্যক্ষ মোশার্রফ আলী জানান, ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অনুষ্ঠানটি দুটি পর্বে ভাগ করা হয়েছে। সকাল ৯টায় বর্ণাঢ্য র‌্যালির মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এরপর শুরু হবে আলোচনা সভা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংষ্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, সাবেক সচিব মো. হেমায়েত উদ্দিন তালুকদার, সাবেক অধ্যক্ষ প্রফেসর মিঞা লুৎফার রহমান, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রয়েছে নৃত্যানুষ্ঠান, শিল্পী জেমসের কনসার্ট, সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও উন্মুক্ত আলোচনা, ভারতের প্রখ্যাত গায়ক মোনালী ঠাকুরের গান এবং সর্বশেষে রয়েছে র‌্যাফেল ড্র। শতবর্ষ এ অনুষ্ঠানে ইতোমধ্যে সাবেক ও বর্তমানের প্রায় ২৫ হাজার শিক্ষার্থী তাদের নাম তালিকাভুক্ত করেছেন।

প্রসঙ্গত, ফরিদপুর অঞ্চলের জমিদার অম্বিকাচরণ মজুমদার ১৯১৮ সালে ফরিদপুর শহরের ঝিলটুলী এলাকায় এ কলেজটি প্রতিষ্ঠা করেন। ফরিদপুর শহরের ঝিলটুলীতে কলেজটির মূল ক্যাম্পাস থাকলেও আরেকটি ক্যাম্পাস রয়েছে বায়তুল আমান এলাকায়। বর্তমানে কলেজের শিক্ষার্থীর সংখ্যা ৩২ হাজার।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত