কক্সবাজার সৈকতে বির্সজনে মানুষের ঢল

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ২০:৪৭

কক্সবাজারের বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে আনন্দ উৎসবের মধ্যদিয়ে দেশের বৃহৎ প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়েছে। সৈকতের লাবনী পয়েন্টে বিকালে ১০০টি প্রতিমা বঙ্গোপসাগরে বিসর্জন দেয়া হয় লাখো মানুষের উপস্থিতিতে।

প্রতিমা বিসর্জনকে ঘিরে প্রতিবছর কক্সবাজার সমুদ্র সৈকতে নামে মানুষের ঢল। এবারও তার ব্যতিক্রম হয়নি। শুক্রবারও সৈকতের প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে লোকে লোকারণ্য হয়ে ওঠে। সৈকতের বালিয়াড়ি পরিণত হয় মানুষের মিলনমেলায়।

পূজারী, ভক্ত, দর্শনার্থী, পর্যটকসহ সব সম্প্রদায়ের মানুষের মিলন মেলায় পরিণত হয় কক্সবাজার সৈকত।

দুপুরের পর থেকে বিভিন্ন মণ্ডপ থেকে গাড়িতে করে সারিবব্ধভাবে প্রতিমাগুলো সৈকতে আসতে থাকে। এরপর শতাধিক প্রতিমা সাগরে বিসর্জন দেন ভক্ত-পূজারীরা। এ সময় ঢাকঢোল, কাঁসরের তালে আরতির বাদ্য বাজনায় 'মা দুর্গার জয়' স্লোগানে মুখরিত হয়ে ওঠে সাগর তীর। 

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিত দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল শর্মার সঞ্চলনায় বিজয়া দশমীর অনুষ্ঠানে বক্তব্য দেন- সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, উখিয়া টেকনাফ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার  এবি এম মাসুদ হোসেন, কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি কানিজ ফাতেমা আহমেদ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন প্রমুখ।

বক্তারা বলেন, এই জনসমাগমই বাংলাদেশের সকল ধর্মের মানুষের সম্প্রতির বহিঃপ্রকাশ। এমন সম্প্রীতির উৎসবের মাধ্যমেই বাংলাদেশ এগিয়ে যাবে তার উচ্চতায়।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত