পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ইলিশ ছিনতাইয়ের অভিযোগ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ২১:১২

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীতে জেলেদের ভয়ভীতি দেখিয়ে ইলিশ ছিনতাইকালে স্থানীয় জনতা ও জেলেদের হাতে আটক হয়েছেন সোহেল রানা নামে পুলিশের এক এএসআই।

শুক্রবার উপজেলার শামুরবাড়ির এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে লৌহজং থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় তার দুই সহযোগী মো. মোহন ও লিটন শেখ আটক করেন জেলেরা। তাদের বাড়ি সিরাজদিখান উপজেলার জৈনসার এলাকায়।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, পদ্মা নদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় নিয়োজিত জেলেদের কাছ থেকে জোরপূর্বক ইলিশ নেয়ার সময় স্থানীয় জনতা ও জেলেরা তাকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পৌঁছালে পুলিশের কাছে তাদের সোপর্দ করে।

তিনি আরও জানান, জেলেরা অভিযোগ করে বৃহস্পতিবারও আটক এএসআই সোহেল জেলেদের কাছ থেকে ইলিশ ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়। পরে জেলেরা জানতে পারে সে লৌহজং থানায় কর্মরত নয়। শুক্রবার আবারও জেলেদের কাছ থেকে ইলিশ আনতে গেলে জেলেরা তাকে আটক করে।

শ্রীনগর ও লৌহজং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা জানান, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সে জেলেদের কাছ থেকে জোরপূর্বক মা ইলিশ ও টাকা আদায় করার সময় জনতা ও জেলেরা তাকে পাকড়াও করে পুলিশে সোপর্দ করে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে জেলহাজতে পাঠানো হবে।

এএসআই সোহেল আগে মুন্সীগঞ্জ পুলিশ লাইনে কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি ডিএমপিতে বদলি হন বলে অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা জানান।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত