ওটা জাতীয় শত্রুদের ঐক্য: শাজাহান খান

বরিশাল ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৮, ২২:৫৮ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৮, ২২:৪৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে ক্ষিপ্ত হয়ে দেশে নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে উল্লেখ করে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, যাদের রাজনীতিতে কোনো খবরই ছিলো না। হঠাৎ করেই শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে কথা বলতে শুরু করেছে তারা। গণতন্ত্র ফিরিয়ে আনার কথা বলছেন। ডা. কামাল হোসেন স্বাধীনতা বিরোধীদের সঙ্গে জাতীয় ঐক্য গড়ে তুলেছেন। ওটা জাতীয় ঐক্য নয়, ওটা হচ্ছে জাতীয় শত্রুদের ঐক্য।

শুক্রবার সকালে বরিশাল নদী বন্দর টার্মিনালে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) এর বরিশাল আঞ্চলিক অফিস কাম বাণিজ্যিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ইতিমধ্যে নিজেদের গড়া ঐক্য জোটে ভঙন শুরু হয়েছে। ন্যাপ, এনডিপি বের হয়ে গেছে। ধীরে ধীরে অন্যরাও বেরিয়ে আসবে। ২০১৫ সালে বিএনপি জামায়াত যখন গাড়িতে পেট্রলবোমা নিক্ষেপ করে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে তখন কোথায় ছিলেন ডা. কামাল ও তার সাথীরা? যারা মানুষ পুড়িয়ে হত্যা করে তাদের জন্য গণতন্ত্র হতে পারে না।’

‘শেখ হাসিনার অপ্রতিরোধ্য শাসন আমলে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি যখনই ক্ষমতায় এসেছেন তখনি দেশের উন্নয়নের কথা চিন্তা করে তা বাস্তবায়নে রুপ দিয়েছেন। সেই নেত্রীকেই ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। ২০০৪ সালে ঢাকার বঙ্গবন্ধু এ্যাভিনিউতে গ্রেনেড বিস্ফোরণ করে শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করা হয়েছে। দীর্ঘ ১৪ বছর পর সেই মামলার রায় হয়েছে। মামলায় তারেক রহমানের যাবজ্জীবন ও লুৎফর রহমান বাবরের ফাঁসির আদেশ হয়েছে। বিএনপি জামায়াতের উদ্দোশ্য ছিলো বাংলাদেশকে ধ্বংস করে পাকিস্তানি ভাবনায় দেশ পরিচালনা করা।’

শাহজাহান খান বলেন, এ ষড়যন্ত্র আজ থেকে নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যে দিয়ে শুরু হয়েছে। তারা চেয়েছে বাংলাদেশের জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবর্তন করতে।

নৌ-মন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন, দেশের খাদ্য ঘাটতি নেই। দেশে বিদুৎ উৎপাদন করা হচ্ছে বর্তমানে দেশে ১১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে। প্রধানমন্ত্রী ২০৪০ সালে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে বলে ঘোষণা দিয়েছেন। তিনি ১০০ বছরের ডেল্টা প্রকল্প প্রণয়ন করেছেন। বিদুৎ উৎপাদনের পাশাপাশি সাধারণ কৃষকদের সার বিতরণ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্ব ভাতা, প্রতিবন্ধি ভাতা চালু করেছেন।

বরিশালে ইতিমধ্যে পাইলট বিশ্রামাগার নির্মাণ করা হয়েছে উল্লেখ করে নৌ-মন্ত্রী বলেন, ‘র্টামিনালের সৌন্দর্য বৃদ্ধির জন্য এবং জমি যাতে বেদখল না হয় সেজন্য বনায়ন করা হয়েছে। বরিশাল নৌবন্দরের উত্তর পাশে বহুতল ভবন নির্মাণ করা হবে। বরিশাল নদী বন্দর থেকে একদিকে স্টিমার ঘাট এবং অপরদিকে পোর্ট রোড মৎস্য বন্দরের আগ পর্যন্ত উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়াও এখানে বহুতল ভবন ও শপিং মল নির্মাণ করা হবে। আগামী ৬ মাসের মধ্যে এই প্রকল্প বাস্তবায়ন হতে পারে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।’

অনুষ্ঠানে জানানো হয়, বরিশাল নদী বন্দর টার্মিনালের সামনে প্রায় ১৪ শতাংশ জমির ওপর ৪ কোটি ৫৯ লাখ ৪০ হাজার ৪৭০টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট এই বাণিজ্যিক ভবনটি নির্মাণ করা হয়। ২য় থেকে ৬ষ্ঠ তলা পর্যন্ত বাণিজ্যিক স্পেস রাখা হয়েছে। পাশাপাশি নিচ তলায় ১৩টি বাণিজ্যিক দোকান নির্মাণ করা হয়েছে। এছাড়াও ৬ষ্ঠ তলার দক্ষিণ অংশে বিআইডব্লিউটিসির রেস্ট হাউজ করা হয়েছে।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মোহাম্মদ মফিজুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সাংসদ তালুকদার মো. ইউনুস, বরিশাল ৫ আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ, বিআইডব্লিউটিএর ভারপ্রাপ্ত চেয়ারম্যান শহিদুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন এবং নৌ পুলিশ সুপার কফিল উদ্দিন প্রমুখ।

এতে স্বাগত বক্তব্য রাখেন বিআইডব্লিউটিসির পরিচালক সাহাদাত হোসেন। এর আগে ফিতা কেটে ভবনটির উদ্বোধন করেন শাজাহান খান।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এসএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :