মুস্তাফিজকে ছেড়ে দিচ্ছে মুম্বাই

প্রকাশ | ২০ অক্টোবর ২০১৮, ১০:০৯ | আপডেট: ২০ অক্টোবর ২০১৮, ১২:০৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের গত মৌসুমে র‌্যায়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) হয়ে খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান কুইন্টন ডি কক। তবে আগামী আসরে তাকে দেখা যাবে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে। আর তাতে কপাল পুড়ছে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের।

ডিসেম্বরের মাঝামাঝিতে ২০১৯ আইপিএলের নিলাম শুরু হবে। তবে আরসিবি ইতোমধ্যেই ডি কককে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০১৮ সালের দলবদলে প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ২.৮ ভারতীয় রুপিতে কিনেছিল তারা। ক্রিকইনফো বলছে, মুম্বাই এই দামেই দলে ভেড়াবে ডি কককে। অর্থভান্ডারে যাতে ভারসাম্য বজায় থাকে সেজন্য বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান (২.২ কোটি রুপি) আর শ্রীলংকান অফস্পিনার আকিলা ধনাঞ্জয়াকে (৫০ লাখ রুপি) ছেড়ে দিতে পারে দলটি।

উল্লেখ্য, আইপিএলের দলবদল মূলত দুটি ধাপে অনুষ্ঠিত হয়। প্রথমটি মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে, যার সময়কাল নিলাম শুরুর আগপর্যন্ত বিদ্যমান থাকে। এরপর নিলাম চলতে থাকে টুর্নামেন্ট শুরুর পূর্বমুহূর্ত পর্যন্ত। অভিষেক হয়নি কিংবা দুটির বেশি ম্যাচ খেলেননি এমন খেলোয়াড়দের জন্য ২০১৮ মৌসুম থেকে মিড-টুর্নামেন্ট উইন্ডো’ নামে আরেকটি দলবদলের সঙ্গে পরিচিতি লাভ করেছে জনপ্রিয় এই টি২০ লিগ। সূত্র : ইএসপিএন ক্রিকইনফো

(ঢাকাটাইমস/২০অক্টোবর/আহ)