খাশোগি হত্যা মিশন সম্পর্কে জানতেন না সৌদি যুবরাজ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ১১:২৭

ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার কথা স্বীকার করেছে সৌদি আরব। তবে দূতাবাসের ভিতরে খাশোগি হত্যার মিশন সম্পর্কে দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান কিছুই জানতেন না বলে এক সূত্র রয়টার্সকে জানিয়েছে।

দুই সপ্তাহ ধরে বহু জলঘোলার পর অবশেষে শুক্রবার সৌদির পক্ষ থেকে জানানো হয়েছে যে, দূতাবাসের ভিতরে মারামারিতে লিপ্ত হন খাশোগি। এসময় তিনি মৃত্যবরণ করেন।

এ ঘটনায় জড়িত থাকার দায়ে প্রাথমিকভাবে ১৮ জনকে আটক করেছে সৌদি। যাদের সবাই সৌদি নাগরিক। এছাড়া দেশটির ইন্টেলিজেন্স বিভাগের গুরুত্বপূর্ণ দুইজনকে অব্যহতি দেয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত চলবে এবং জড়িতদের বিপক্ষে বিচার করার অঙ্গিকারও করেছে সৌদি প্রশাসন।

গত দুই অক্টোবর প্রয়োজনীয় কিছু কাগজ আনতে তুরস্কের সৌদি দূতাবাসে গিয়েছিলেন সৌদি রাজপরিবারের সমালোচক সাংবাদিক জামাল খাশোগি। এরপর আর তিনি ফিরে আসেননি। তারপরই তাকে দূতাবাসের ভিতরে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে তুরস্ক। শুরুতে অস্বীকার করলেও আন্তর্জাতিক চাপের মুখে অবশেষে খাশোগি হত্যার কথা স্বীকার করেছে সৌদি আরব।

তবে সাংবাদিক হত্যার কথা স্বীকার করলেও এ ঘটনায় রাজপরিবারের কারো বিশেষ করে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সংশ্লিষ্টতার বিষয়টি নাকচ করে দিয়েছে।

ঢাকাটাইমস/২০অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :