বয়সসীমা ৩৫ করার দাবিতে আবার শাহবাগে অবস্থান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ১৭:২৯ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ১৪:০৭

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে আবার অবস্থান নিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় আন্দোলনকারীরা প্রথমে শাহবাগে জড়ো হয়। এসময় পুলিশ তাদের বাধা দেয়। পরে তারা একটি বিক্ষোভ মিছিলসহ শাহবাগ থেকে প্রেসক্লাবে যায়। সেখান থেকে ঘুরে আবারও শাহবাগ মোড়ে এসে বসে পড়ে। এ সময় অনেককে কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে থেকে প্রতিবাদ জানাতে দেখা গেছে।

আন্দোলনকারীরা বলছেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরে সীমাবদ্ধ রাখায় এদেশের আর্থ-সামাজিক উন্নয়নে খুব খারাপভাবে প্রভাব ফেলছে। যে নিজের ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় সে তার দেশকে কী দেবে?

যতক্ষণ পর্যন্ত চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত না হবে ততক্ষণ তারা রাস্তায় শুয়ে থেকে এই প্রতিবাদ জানাবেন বলে জানিয়েছেন।

আন্দোলনকারীদের প্রত্যেকের হাতে ‘চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ চাই’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়।

সংগঠনটির আহ্বায়ক সঞ্জয় দাস ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা দীর্ঘ ছয় বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছি। সম্পূর্ণ অহিংস পদ্ধতিতে আমাদের এই দাবি বাস্তবায়নে আন্দোলন করছি। আমরা ইতোমধ্যেই রাষ্ট্রপতির সঙ্গে এই দাবি নিয়ে দেখা করেছি। আমাদের দৃঢ় বিশ্বাস বর্তমান সরকার অতি শিগগির আমাদের এই দাবি মেনে নিয়ে আবারও প্রমাণ করে দেবে- দেশে এখনো অহিংস পদ্ধতিতে দাবি আদায় করা সম্ভব।’

সঞ্জয় দাস বলেন, ‘আমরা আজ থেকে শাহবাগের রাস্তায় বসে থাকবো। যতদিন আমাদের দাবি আদায় না হবে তত সমাবেশ ও অবস্থান কর্মসূচি চলবে।’

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত