তথ্যপ্রযুক্তিতে সহায়তায় ফাজিলা গ্রুপ-ওয়েবএবল’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ১৮:২৬

তথ্যপ্রযুক্তি খাতে পারস্পরিক সহায়তার লক্ষ্যে ফাজিলা গ্রুপ ও ওয়েবএবল বাংলাদেশ নামক দুটি প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এর আওতায় প্রতিষ্ঠান দুটি স্থানীয় ও বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের সফটওয়্যার ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং এবং অ্যাপস ডেভেলপমেন্ট বিষয়ে পারস্পরিক সহায়তা দেবে।

শনিবার রাজধানীর একটি হোটেলে এই সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী এ দুটি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও শিক্ষা কার্যক্রমেরও আয়োজন করবে।

ফাজিলা গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হোসেন এবং ওয়েবএবল বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান অভিক আলম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারক স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে জানানো হয়, স্বাক্ষরিত স্মারক অনুযায়ি প্রতিষ্ঠান দুটি পারস্পরিক সহযোগিতায় দেশ ও বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং ডিজিটাল এ্যাসেট ম্যানেজমেন্ট কাজে সহায়তা দেবে। এছাড়াও তারা বিভিন্ন প্রতিষ্ঠানের ডিজিটাল মার্কেটিং অর্থাৎ প্রতিষ্ঠানগুলোর সোশ্যাল মিডিয়া যেমন ইউটিউব, ফেসবুক মার্কেটিংয়ে গুগলের মাধ্যমে প্রয়োজনীয় সেবা প্রদান করবে।

(*ঢাকাটাইমস/২০অক্টোবর/জেআর/আরএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা