শুক্রবারের মধ্যে ব্যারিস্টার মইনুলকে গ্রেপ্তারের দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ১৮:৩৫

টকশোতে এক নারী সাংবাদিক নিয়ে আপত্তিকর মন্তব্য করে সমালোচনার মুখে থাকা মইনুল হোসেনকে গ্রেপ্তার করতে সাতদিন সময় বেঁধে দিয়েছে একটি সংগঠন। এই সময়ের মধ্যে তাকে গ্রেপ্তার না করা হলে কঠোর আন্দোলনেরও হুমকি দিয়েছে ‘গৌরব ৭১’ নামের ওই সংগঠন।
শনিবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধনে এই হুঁশিয়ারি দেন তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে মইনুলের কুশপুত্তলিকা দাহ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশিষ্ট সাংবাদিক মানিক মিয়ার ছেলে হয়ে ব্যারিস্টার মইনুল হোসেন নারী সাংবাদিককে যেভাবে অপমান করে কথা বলেছেন তা কখনও কাম্য না। মানিক মিয়া বেঁচে থাকলে কুলাঙ্গার ছেলেকে ত্যায্য করতেন দাবি করে বক্তারা বলেন, আমরা চাই সরকার দ্রুত তার সম্পত্তি বাতিল করে পাকিস্তান পাঠিয়ে দিক। আগামী শুক্রবারের মধ্যে তাকে গ্রেপ্তার করতে হবে এবং শাহবাগ চত্বরে এসে সকলের সামনে মাফ চাইতে হবে। না হলে তার বাড়ি ঘেরাও করা হবে। এই সময়ের মধ্যে কোনো পদক্ষেপ নেওয়া না হলে দেশজুড়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন তারা। বলেন, এই বক্তব্য শুধু নারীর জন্য নয়, সকল নাগরিকের জন্য অবমাননাকর, আপত্তিকর।

বক্তারা আরো বলেন, নারী সাংবাদিককে মইনুল হোসেন যেভাবে গালি দিয়েছেন সেজন্য তাকে মিডিয়া থেকে পরিত্যাগ করতে হবে। তার সব ধরনের সংবাদ, অনুষ্ঠান এবং টক শো এবং রাজনীতি থেকেও তাকে বের করে দেয়ার দাবি তোলেন।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের নিয়মিত আয়োজন একাত্তর জার্নালে রাজনৈতিক সংবাদের বিশ্লেষণ চলছিল। এ সময় ব্যারিস্টার মইনুলের কাছে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি আলোচনা চলছে যে, সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব আপনি করছেন কি না?” এর জবাবে ব্যারিস্টার মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি “চরিত্রহীন” বলে আমি মনে করতে চাই।’

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত