চাঁদপুরে ইলিশ শিকারের দায়ে সাত জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ২১:৩৩

চাঁদপুর মেঘনা নদীর হরিণা এলাকায় মা ইলিশ শিকারের অপরাধে ৭ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকালে চাঁদপুর হরিণাঘাট নৌ-পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনি।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া গ্রামের মো. ছলেমান (৩৫), মো. জসিম আখন্দ (৪৮), মো. বাচ্চু পাটওয়ারী (২৮), জাকির হোসেন সরদার (৩০), মো. জাহাঙ্গীর হোসেন (২৫), মো. হাসান রাঢ়ী (২০) ও মো. আব্দুল হালিম শেখ (৫৮)।

হরিণা নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, শনিবার দুপুরে অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের সাথে থাকা ২টি মাছ ধরার নৌকা এবং ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে ৭ জনকে ১ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। আর বাকি ৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার কারণে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হচ্ছেন সদর উপজেলার হানারচর ইউনিয়নের দক্ষিণ গোবিন্দিয়া গ্রামের মো. জুম্মান গাজী (১৬),  মো. মিলন শেখ (১৩), মো. হেলাল হাওলাদার (১৩) ও মোতালেব শেখ (১৫)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনি জানান, দণ্ডপ্রাপ্ত জেলেদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। আর অপ্রাপ্ত বয়স্ক জেলেদের জরিমানার পরে মুছলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। আর জব্দ জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে এবং জব্দ নৌকা নৌ-পুলিশ হেফাজতে রয়েছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত