জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট গঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ২২:০৪

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে আহ্বায়ক করে ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ গঠন করা হয়েছে।

৩০১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সদস্য সচিব করা হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব  মাহবুব উদ্দিন খোকনকে। এই কমিটি আগামী ২৫শে অক্টোবর প্রথম সভা করবে বলে জানানো হয়।

জাতীয় ঐক্যফ্রন্ট লিয়াজোঁ কমিটি এবং সমন্বয় ও স্টিয়ারিং কমিটি গঠনের পর এবার জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট গঠন করা হলো। শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাকক্ষে এক সভার মাধ্যমে এ ফ্রন্ট গঠন করা হয়।

এছাড়া নীতি নির্ধারণের জন্য গঠন করা হয়েছে ১৯ সদস্যের স্টিয়ারিং কমিটি। ১৯ জন ছাড়াও আহ্বায়ক ও সদস্য সচিব পদাধিকার বলে এ কমিটির সদস্য থাকবেন।

এছাড়া, জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটিতে রয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট গরীব নেওয়াজ মোহাম্মদ, অ্যাডভোকেট কে. এম. জাবির, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মো. সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মো. মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, অ্যাডভোকেট গোলাম মোস্তফা খান, অ্যাডভোকেট এস এম  কামাল উদ্দিন, অ্যাডভোকেট সৈয়দ মাহবুব হোসেন, অ্যাডভোকেট মুহম্মদ শফিউদ্দিন ভূঁইয়া, অ্যাডভোকেট ড. এ জেড এম  ফরিদুজ্জামান ফরহাদ, অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, অ্যাডভোকেট রকিব উদ্দিন, অ্যাডভোকেট আলহাজ্ব মো. মুনসুর রহমান, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট আজাদ মাহবুব।

এ সংগঠনের মুখপাত্র ব্যারিস্টার এহসানুর রহমান জানান, প্রবীণ রাজনীতিবিদ ড. কামাল হোসেনের নেতৃত্বে গণতন্ত্র, আইনের শাসন, ও ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে  জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্ট গঠন করা হয়েছে। সারা বাংলাদেশে প্রত্যেকটি আইনজীবী সমিতিতে আইনজীবী সংগঠন ও নেতৃবৃন্দের সমন্বয়ে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট নামে কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এমবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত