সেভিয়াকে উড়িয়ে শীর্ষে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১০:৩৬ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ০৮:৪৮

ম্যাচের বয়স মাত্র ২৪ মিনিট। তখনই ইনজুরির কারণে মাঠ ছাড়তে হল লিওনেল মেসিকে। ততক্ষণে অবশ্য সেভিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বার্সেলোনা। মেসি ওঠে গেলেও পরবর্তীতে আর পথ হারায়নি কাতালান জায়ান্টরা। শনিবার ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচটিতে শেষতক তারা জিতেছে ৪-২ ব্যবধানে। এই জয়ে আলাভেজকে হটিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট তাদের। সমান ম্যাচে আলাভেসের ১৮ আর তিনে থাকা সেভিয়ার ১৬।

টানা চার ম্যাচ জয়হীন থেকে মাঠে নেমেছিল বার্সা। তবে এদিন তাদের চিরচেনা চেহারাতেই দেখা যায়। শুরুর বাঁশির মাত্র ২ মিনিটের মাথায় ফিলিপ কুতিনহোর গোলে এগিয়ে যায় আর্নেস্তো ভালভার্দের দল। ব্রাজিলিয়ান তারকার গোলটিতে সরাসরি অবদান রাখেন মেসি। ১২ মিনিটে লুইস সুয়ারেজের অ্যাসিস্টে আর্জেন্টাইন তারকা নিজেই গোলদাতার ভূমিকায় অবতীর্ণ হন। কিন্তু এর মিনিট পাঁচেক বাদে সেভিয়ার ফ্রাঙ্কো ভাজকেসের সঙ্গে সংঘর্ষে মাটিতে পড়ে গেলে ডান বাহুতে চোট পান মেসি। এরপর উসমান ডেম্বেলেকে নামিয়ে তাকে উঠিয়ে নেয়া হয়। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।
বিরতির পর স্কোরলাইনটা ৩-০ বানিয়ে ফেলেন সুয়ারেজ। পেনাল্টি থেকে গোলখাতায় নাম লেখান উরুগুইয়ান তারকা। বার্সার জয় তাতে অনেকটাই নিশ্চিত হয়ে যায়। এরপর ৭৯ মিনিটে আত্মঘাতি গোলের সুবাদে ব্যবধান কমায় সেভিয়া। কিন্তু অতিথিদের ফেরার আর কোনো সুযোগ দেননি ইভান রাকিতিচ। ৮৮ মিনিটে বার্সার হয়ে চতুর্থ গোলটি করেন তিনি। ইনজুরি টাইমে সেভিয়ার হয়ে আরেকটি গোল শোধ দিয়েছেন লুইস মুরিয়েল।
লা লিগার অপর ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে ১-১ গোলে ড্র করে করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে ডিয়েগো সিমিওনের শিষ্যরা।

(ঢাকাটাইমস/ ২১অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত