শীর্ষ লিগে ৪০০ গোলের মাইলফলক রোনালদোর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১০:৩৮ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ০৯:৩৭

গোলমুখে ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে ভয়ংকর আর কে আছে? আধুনিক ফুটবল তো বটেই ইতিহাসেরই অন্যতম সেরা গোলদাতা তিনি। তবে একটি জায়গায় সবাইকে ছাড়িয়ে গেছেন পর্তুগিজ সুপারস্টার। শনিবার প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ৪০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

সিরি’আয় জোনোয়ার বিপক্ষে ম্যাচের ১৭ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন রোনালদো। এই গোলের সুবাদেই ইউরোপিয়ান লিগে ক্যারিয়ারের ৪০০তম গোলের দেখা পান তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচস্টোর ইউনাইটেডের হয়ে ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত ১৯৬ ম্যাচে রোনালদো করেছিলেন ৮৪ গোল। ম্যানইউ থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর পর ৯ বছরে ২৯২ ম্যাচে করেছিলেন ৩১১ গোল। চলতি মৌসুমে নতুন ঠিকানা জুভেন্টাসেও সময়টা মন্দ কাটছে না তার। ৯ ম্যাচে পাঁচবার জালে বল জড়িয়েছেন তিনি। রোনালদোর পেছনেই আছেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। শনিবার সেভিয়ার বিপক্ষে লা লিগায় ৩৯০তম গোলটি করেছেন বার্সেলোনা তারকা।
রোনালদোর রেকর্ডছোঁয়া রাতে অবশ্য জয় দেখেনি জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে একটি গোল হজম করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষতক পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় ম্যাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যদের। ড্রয়েও অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকছে জুভেন্টাস। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নাপোলি।

 

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এআর)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত