সর্বোচ্চ কর্মক্ষমতার মোটরসাইকেল ইঞ্জিন অয়েল নিয়ে এলো হেভোলিন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১০:২১

বিশ্বখ্যাত শেভরন লুব্রিকেন্টস এশিয়াজুড়ে মোটরসাইকেল ইঞ্জিন অয়েলের এক নতুন প্রযুক্তি বাজারজাত শুরু করেছে। ইতিমধ্যে এর স্থানীয় বাজারজাতকারী প্রতিষ্ঠান নভানা পেট্রোলিয়াম লিমিটেড, শেভরন Caltex-Havoline এর এই পণ্য বিপণণ শুরু করেছে। শেভরন এর এই নতুন প্রযুক্তি মোটরসাইকেলের কর্মক্ষমতা বহুগুণ বৃদ্ধি করবে, যার মূল উদ্দেশ্যই হল শহরে বাইকিং আরও সাচ্ছন্দময় করা।

Caltex-Havoline  শহুরে এলাকায় দুই চাকা বিশিষ্ট গাড়ির ক্রমবর্ধমান ব্যবহারের কথা চিন্তা করে বাইকারদের ড্রাইভিং চ্যালেঞ্জ মোকাবেলার জন্য এর ফরমুল্যাশন আপগ্রেড করেছে। ইঞ্জিন নির্মাতা এবং রাইডার্স উভয়ের চাহিদা অনুযায়ী এই নতুন প্রযুক্তি নির্ধারণ করা হয়েছে। নতুন এই বিশেষায়িত ফর্মুলা বাংলাদেশের বৃহত্তম ও দ্রুত বর্ধমান মোটরসাইকেল মার্কেটে ব্যবহারকারীদের উপকৃত করবে, যা এখন প্রায় ২.৫ মিলিয়ন ইউনিটে দাঁড়িয়েছে।

গত কয়েক বছরে গ্রামীণ এলাকা থেকে শহুরে সড়কে দুই চাকার যানবাহন ব্যবহার বহুগুণ বৃদ্ধি পেয়েছে যার ফলে শহরের ব্যাস্ত ট্র্যাফিক পরিস্থিতি মোকাবেলা করার জন্যও উন্নত পারফরম্যান্স-এর ইঞ্জিন অয়েলের চাহিদাও বৃদ্ধি পেয়েছে।  এটি সাধারণ সত্য যে পরিষ্কার ইঞ্জিন আরও দক্ষতার সাথে চালিত হয়। এর ফলে সামগ্রিক কর্মক্ষমতা এবং জ্বালানি দক্ষতা বাড়ে। নতুন Caltex-Havoline-এর মোটরসাইকেল অয়েল গুলি ৪ টি C.O.R.E. টেকনোলজি  এবং উন্নত এডিটিভ এর সমন্বয়ে  প্রস্তুতকৃত। এর বিশেষত্ব হলো মোটরসাইকেল প্রস্তুতকারক- এর নির্দেশিত চাহিদা পুরণ। আর এজন্য Havoline- এর ফর্মুলাতে ব্যবহার করা হয়েছে উপযুক্ত ও উচ্চমানের বেস অয়েল এবং অত্যাধুনিক অ্যাডিটিভ প্যাকেজ। নির্ভরযোগ্যতা বৃদ্ধি আর ইঞ্জিন সুরক্ষার জন্য যেটি অপরিহার্য।

Havoline-এর C.O.R.E. Technology চারটি বিশেষ সুবিধা প্রদান করে:

 ১। পরিচ্ছন্নতা এবং ক্ষয় থেকে সুরক্ষা - আরও কার্যকর এবং উন্নত পার্ফর্মেন্স-এর ইঞ্জিনের জন্য।

২। অক্সিডেশন স্থিতিশীলতা – লুব্রিকেন্ট- এর ডিগ্রেডেশন এর বিরুদ্ধে তাপ সুরক্ষা প্রদান করা।

৩।  ইঞ্জিনের তাপজনিত ক্ষতি হ্রাস করে – ইঞ্জিন- এর সার্বক্ষনিক  সুরক্ষার জন্য উচ্চতর অয়েল স্ট্যাবিলিটি প্রদান করে এবং

 ৪। এক্সেলেশন বৃদ্ধি করে -  অত্যাধিক লোড কন্ডিশনেও ক্লাচ গ্রিপ ঠিক রাখে।

জুমটেক বুস্টার দ্বারা তৈরি নতুন  Caltex-Havoline 4T মোটরসাইকেল অয়েল এক্সেলারেশন বৃদ্ধির আগের ফর্মুলার তুলনায় ১৩% এর অধিক কর্মহ্মমতা নিশ্চিত করবে। জুমটেক, ইঞ্জিন এর ট্রান্সমিশনকে স্মুথ এবং আরও শক্তিশালি করবে, থ্রটল-এর  সামান্য মুভমেন্টেই তাতক্ষনিক এক্সেলারেশন দিবে। যা ট্রাফিক সিগনালে দাঁড়িয়ে থাকা রাইডারদের জন্য অপরিহার্য।

Caltex-Havoline 4T, এয়ার অথবা লিকুইড কোল্ড ফোর-স্ট্রোক মোটরসাইকেল ইঞ্জিন, মোটরসাইকেল উইথ ব্যাক-টর্ক লিমিটার্স, এগজস্ট ক্যাটালাইটিক কনভার্টার এবং ওইসব মোটরসাইকেল যেগুলিতে সংযুক্ত ইঞ্জিন - ট্রান্সমিশন থাকে  এবং যেগুলিতে আলাদা গিয়ারবক্স থাকে সেখানেও ব্যবহার করা যাবে।

বাংলাদেশে, Caltex-Havoline Super 4T 10W30, 20W40 এবং 20W50 ভিস্কসিটি গ্রেডে পাওয়া যাচ্ছে যাতে গ্রাহকরা OEM প্রস্তাবিত সঠিক ভিস্কসিটি গ্রেড ব্যবহার করতে পারে। এর বাইরেও সব গুলি গ্রেড এ জাপানী ইঞ্জিন প্রস্তুতকারক- এর সর্বোচ্চ পার্ফর্মেন্স JASO MA2 এবং আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউট- এর SL সনদ প্রাপ্ত।

Caltex-Havoline Super 4T নতুনভাবে বাজারজাতকরণ এবং সচেতনতা সৃষ্টির জন্য - "রাইড স্ট্রং" প্রচারাভিযান শুরু করেছে যা  শেভরন এর আঞ্চলিক  অপারেশন হাব গুলিতেও একসাথে চলছে।

“Caltex-Havoline Super 4T এর এই নতুন  উদ্ভাবন ব্যাবহারকারিদের কথা চিন্তা করেই  তৈরি, যা শেভরন- এর বিশেষত্ত এবং এটা আমাদেরকে অন্যদের থেকে আলাদা করেছে। উচ্চতর প্রযুক্তির এই ইঞ্জিন অয়েল উন্নত কর্মক্ষমতার মাধ্যমে বাংলাদেশি রাইডারদের একটি মসৃণ এবং উদ্বেগমুক্ত যাত্রা নিশ্চিত করবে। আমরা ক্রমাগত উন্নত প্রযুক্তি উদ্ভাবন-এর দিকে নজর দিচ্ছি  এবং আমাদের গ্রাহকদের কাছে আপগ্রেডেড এবং আরও উন্নত ফর্মুলেশন আনতে থাকব,” বললেন জনাব ফয়সল এ চৌধুরী- কান্ট্রি ডিরেক্টর, নাভানা পেট্রোলিয়াম লিমিটেড (বাংলাদেশে শেভরন লুব্রিকেন্টস-এর অনুমোদিত পরিবেশক)।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত