এবার সাতসকালে কালো পতাকা হাতে শ্যামলীতে রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১২:১৯ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১২:০২

বিএনপির আলোচিত নেতা রুহুল কবির রিজভী এবার সাতসকালে কালো পতাকা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন রাজধানীর শ্যামলীতে। এর আগেও তিনি রাজধানীর বিভিন্ন স্থানে কাকডাকা ভোরে ঝটিকা মিছিল করে আলোচনায় আসেন। 

রবিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর কল্যাণপুর প্রধান সড়ক থেকে শ্যামলী অভিমুখে কয়েকজন কর্মী নিয়ে বিক্ষোভ মিছিল করেন রিজভী। বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ‘ফরমায়েশি’ রায়ের প্রতিবাদে এই কর্মসূচি পালন করেন তিনি।

রিজভীর সঙ্গে মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি কামরুজ্জামান জুয়েল, মোহাম্মদপুর থানা ছাত্রদলের সভাপতি মাজহারুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক মারুফ, আদাবর থানা ছাত্রদলের সভাপতি মোজাম্মেল, সাধারণ সম্পাদক আলামিন ও অন্যান্য ইউনিটের নেতাকর্মীরা।

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানসহ দলের অন্য নেতাদের সাজা দেয়ার প্রতিবাদে নেতাকর্মীরা কালো পতাকা প্রদর্শন করেন এবং বিভিন্ন স্লোগান দেন।

একটি দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

এই দীর্ঘ সময় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়েই অবস্থান করছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানে থেকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মাঝে মাঝেই তিনি ঢাকার কোনো একটি পয়েন্টে ঝটিকা মিছিল বের করেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত