কেমন হবে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের একাদশ?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১২:১১

চোট ছিটকে দিয়েছে সাকিব আল হাসান আর তামিম ইকবালকে। জিম্বাবুয়ের বিপক্ষে যাদের রেকর্ড বাংলাদেশের অন্য ক্রিকেটারদের চেয়ে অনেক ভালো। তাদের ছাড়া আজ দুপুর আড়াইটা থেকে শুরু হতে যাওয়া প্রথম ওয়ানডেতে কিভাবে একাদশ সাজাবে টাইগাররা?

প্রথমেই উদ্বোধনী জুটি। এশিয়া কাপের ফাইনালে সেঞ্চুরি হাঁকানো লিটন দাসের সঙ্গী কে হবেন? ওই টুর্নামেন্টে তার সঙ্গে ওপেনিং করতে নেমেছিলেন নাজমুল হোসেন শান্ত।কিন্তু দলকে কিছুই দিতে পারেননি। তিন ম্যাচে তার উইলো থেকে এসেছে মাত্র ২০ রান! কাজেই তার বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে দেখা যেতে পারে। এশিয়া কাপের মাঝপথে সুযোগ পেয়েই আফগানিস্তানের বিপক্ষে ৭২ রানের চমৎকার এক ইনিংস উপহার দিয়েছিলেন ইমরুল। তবে ঘরের মাঠের কথা বিবেচনায় শান্তকে আরেকটা সুযোগ দিতে পারে বিসিবি।এছাড়া অন্য কোনো পজিশন নিয়ে সংশয় নেই। ছয় ব্যাটসম্যান, তিন পেসার এবং দুই স্পিনার নিয়ে নামতে পারে টাইগাররা।

মিডলঅর্ডারে মুশফিক, মাহমুদউল্লার সঙ্গে মোহাম্মদ মিঠুন। তিন নম্বর পজিশনে ফজলে রাব্বির খেলার সম্ভাবনা বেশি। শেরে বাংলার উইকেট স্পিন সহায়ক হওয়ার পরও তিন পেসার নিয়ে নামার ইঙ্গিত দিয়েছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা। সেক্ষেত্রে মাশরাফি, মোস্তাফিজের সঙ্গে রুবেলের খেলার কথা। কিন্তু জ্বরের কারণে তিনি বিশ্রামে থাকবেন। তৃতীয় পেসার হিসেবে অলরাউন্ডার সাইফুদ্দিননের খেলার সম্ভাবনা বেশি। সঙ্গে থাকছেন দুজন বিশেষজ্ঞ স্পিনার- মেহেদী হাসান মিরাজ আর নাজমুল ইসলাম অপু।

সম্ভাব্য একাদশ-

লিটন, ইমরুল/শান্ত, ফজলে রাব্বি, মুশফিক, মাহমুদউল্লাহ, মিঠুন, সাইফউদ্দিন, মাশরাফি, মিরাজ, নাজমুল হাসান অপু, মোস্তাফিজ।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :